বাঁশখালীতে নিহতের ঘটনায় ঢাবিতে বিক্ষোভ

বাঁশখালীতে নিহতের ঘটনায় ঢাবিতে বিক্ষোভ
  © সংগৃহীত

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশ ও শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহতের ঘটনার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ করেছে কয়েকটি বাম ছাত্রসংগঠন। শনিবার (১৭ এপ্রিল) বিকেলে তারা এ বিক্ষোভ মিছিল করে।

বিকেল ৪টায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ৫টায় বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এ বিক্ষোভ করে।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, যে শ্রমিকরা দিন এনে দিনে খেয়ে জীবন অতিবাহিত করছে। তাদের ওপর যে গুলি ও তাদের হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনা প্রমাণ করে বাংলাদেশ আজকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। মানুষের নূন্যতম কোন গণতান্ত্রিক অধিকার নেই। মানুষের মানবিক অধিকার নেই। আজকে কথা বলা মানে মামলা, ঘুম, কথা বলা মানে পুলিশের গুলি।

তারা আরও বলেন, বাঁশখালীর ঘটনা আমাদের দেখিয়ে দিয়েছে, বাংলাদেশ আজকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। বিএনপির সরকার শ্রমিকদের ওপর অত্যাচার করে টিকতে পারেনি, আওয়ামী লীগ সরকারও টিকতে পারবো না। পুলিশের হামলা, পুলিশ দিয়ে আক্রমণ, পুলিশ আপনাদের ক্ষমতা আঁকড়ে রাখতে পারবেন না। এসময় আন্দোলকারীরা ঘটনার সাথে জড়িত পুলিশ কর্মকর্তাদের শাস্তি দাবি করেন।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন (গণসংহতি) সভাপতি গোলাম মোস্তফা, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স ও সভাপতি আল কাদেরী জয়, ছাত্র ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মেঘ মল্লার বসু, ছাত্র ফেডারেশনের (জাতীয় মুক্তি কাউন্সিল) সভাপতি মিতু সরকার প্রমুখ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ