টিএসসি থেকে নিখোঁজ ছাত্রদলের ৩ নেতাকর্মীর জন্য ফখরুলের উদ্বেগ

টিএসসি থেকে নিখোঁজ ছাত্রদলের ৩ নেতাকর্মীর জন্য ফখরুলের উদ্বেগ
  © ফাইল ফটো

বিক্ষোভে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় তিন নেতাকর্মীর খোঁজ না পেয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সাদা পোশাক পরিহিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রবিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালেয়র টিএসসি এলাকা থেকে ওই তিন নেতাকর্মীকে তুলে নিয়ে যায় বলে তিনি দাবি করেন।

এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, রবিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার সময় তাদের টিএসসি এলাকা থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করে নিয়ে যায়। তবে আইনশৃঙ্খলা বাহিনী আটকের বিষয়টি অস্বীকার করছে।

নিখোঁজ তিন নেতাকর্মী হলেন ছাত্রদলের ঢাবি কমিটির সদস্য আনিসুর খন্দকার অনিক, এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান এবং সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের কর্মী আতিক মোর্শেদ।

ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দি মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রবিবার প্রেসক্লাবে ছাত্রদলের বিক্ষোভ পণ্ড করে দেয় পুলিশ। এরপর সংগঠনটির নেতাকর্মীদের আটক করা হয়।

এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, আটকের পর থানাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তাদের সন্ধান পাওয়া যায়নি। এ নিয়ে তাদের পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠায় রয়েছেন। এ সময় অনিক, জিসান ও মোর্শেদকে অবিলম্বে জনসম্মুখে হাজির করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়েছেন তিনি।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, এ ধরনের ঘটনা কেবলমাত্র দুঃশাসনেই ঘটে থাকে। নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসনের কারণেই রাষ্ট্রসমাজে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনী এখন আইনের রক্ষক না হয়ে দেশবাসীর কাছে মূর্তিমান আতঙ্কে পরিণত হয়েছে। ভোটারবিহীন একদলীয় শাসনকে টিকিয়ে রাখতে তারা প্রাইভেট বাহিনীর মতো কাজ করছে। এমন ‘অরাজকতা’জনগণ সহ্য করবে না বলেও সরকারকে হুঁশিয়ার করেন তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ