প্রেসক্লাবে সংঘর্ষ: ছাত্রদলের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রেসক্লাবে সংঘর্ষ: ছাত্রদলের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
  © ফাইল ফটো

জাতীয় প্রেসক্লাবে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর ছাত্রদলের ৪৭ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ছাত্রদলের সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের পর রাতে শাহবাগ থানায় মামলাটি দায়ের করা হয়।

সোমবার (১ র্মাচ) সকালে শাহবাগ থানার ওসি মামুন-অর-রশীদ বলেন, আসামিদের বিরুদ্ধে পুলিশকে মারধর, সরকারি কাজে বাধা, ভাংচুরের অভিযোগ আনা হয়েছে। এজাহারে ৪৭ জন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও আজ্ঞাতনামা আরো ২০০ থেকে ২৫০ জনের কথা উল্লেখ হয়েছে। তাদের মধ্যে ১২ জন গ্রেপ্তার আছে। গ্রেফতারকৃতদের আজ আদালতে পাঠানো হবে। তবে আসামির তালিকায় করো নাম প্রকাশ করেননি তিনি।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি এবং কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রবিবার (২৮ ফেব্রুয়ারি) ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করতে প্রেসক্লাবের সামনে গেলে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়।

ওসি মামুন-অর-রশীদ বলেন, সংঘর্ষের সময় পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। প্রেসক্লাব সংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালাও ভাংচুর করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ