৬ বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন, কমিটি দেবে কেন্দ্র

৬ বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন, কমিটি দেবে কেন্দ্র
রাজশাহী কলেজ শহীদ মিনার চত্বরে বুধবার সকালে রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠান  © সংগৃহীত

দীর্ঘ ছয় বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী কলেজ শহীদ মিনার চত্বরে বুধবার সকালে এই সম্মেলনে উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মী। সম্মেলনে আগের কমিটি বিলুপ্ত করা হলেও নতুন সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হয়নি, এমনকি ভোটগ্রহণও হয়নি। ঢাকা থেকে সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন।

বুধবার সকালে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবের অনুষ্ঠান পরিচালনায় নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ সম্মেলনে সভাপতিত্ব করেন।

এর আগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত সম্মেলনে রকি কুমার ঘোষকে সভাপতি এবং মাহমুদ হাসান রাজিবকে সাধারণ সম্পাদক করে নগর ছাত্রলীগের ১৬১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। তিন বছরের ওই কমিটি ছয় বছরেরও বেশি সময় পার করে।

অবশেষে আবার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। কাংক্ষিত এই সম্মেলনে সভাপতি পদে অন্তত পাঁচজন ও সাধারণ সম্পাদক পদে অন্তত ৯ জন প্রার্থী রয়েছেন।


মন্তব্য