শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জাসদ ছাত্রলীগের

ছাত্রলীগ
মিছিল করছেন জাসদ ছাত্রলীগের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়াসহ তিন দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ)। বুধবার (১৩ জাুয়ারি) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগের (জাসদ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদুল হক ননীর সঞ্চালনায় কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি আহসান হাবীব শামীম, ঢাবি শাখার সভাপতি মাসুদ আহমেদ, সাধারণ সম্পাদক চন্দ্রপাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুসহ সংগঠনটির বিভিন্ন ইউনিট থেকে আগত নেতৃবৃন্দ।

সংগঠনটির অন্য দুটি দাবি হচ্ছে শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাকসিন নিশ্চিত করা এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপর আর্থিক জুলুম বন্ধ করা।

মানববন্ধনে সংগঠনের সভাপতি আহসান হাবীব শামীম প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমরা দেখেছি করোনা ভ্যাকসিন প্রয়োগের ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের উপেক্ষা করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই, শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড আর শিক্ষক-শিক্ষার্থীরা হচ্ছেন শিক্ষার কর্ণধার। তাই ভ্যাকসিন প্রয়োগের ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের-কর্মচারীদের অগ্রাধিকার নিশ্চিত করতে হবে।

সাধারণ সম্পাদক রাশেদুল হক ননী বলেন, করোনার এই সময়ে এমনিতেই শিক্ষার্থীরা আর্থিক সংকটের মধ্যে রয়েছে। তার উপর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের কাছ থেকে আগের মতোই বেতন-ফি আদায় করছে। যা অমানবিক এবং অনৈতিক। অবিলম্বে শিক্ষার্থীদের উপর এ আর্থিক জুলুম বন্ধ করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু বলেন, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা তাদের একাডেমিক লাইফ নিয়ে চিন্তিত এবং মানসিকভাবে বিপর্যস্ত। তাই সরকারের উচিত হবে অতিদ্রুত পর্যাপ্ত স্বাস্থ্যব্যাবস্থা নিশ্চিত করে পর্যায়ক্রমে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ