কর্মীদের নিয়ে ইডেন কলেজ থেকে পালালেন ছাত্রলীগের রিভা-রাজিয়া

তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানা
তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানা  © ফাইল ফটো

নেতাকর্মীদের নিয়ে রাজধানীর ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস ছেড়ে গেছেন ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। মঙ্গলবার (১৬ জুলাই) রাত ৩টার দিকে তারা পালিয়ে যান বলে জানিয়েছে একাধিক সূত্র। রাতভর উত্তেজনার পর আজ বুধবার সকালে ইডেন কলেজকে ছাত্রলীগমুক্ত ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

তবে এমন তথ্য সঠিক নয় বলে দাবি করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। তার দাবি, কলেজ প্রশাসনের অনুরোধে তারা বেরিয়ে গেছেন। আর ইডেন কলেজ শিক্ষার্থীরা বলছেন, গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল থেকে ছাত্রলীগের সভাপতি আতিকা বিনতে হোসাইনসহ বেশ কয়েকজন ছাত্রলীগ নেত্রীকে হল থেকে বের করে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

একই সময়ে ঢাবির আরও কয়েকটি হল থেকে ছাত্রলীগ নেত্রীদের বের করে দেওয়ার খবর ছড়িয়ে পড়লে ইডেন ছাত্রলীগ নেত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে নিজেদের নিরাপত্তার কথা ভেবে গভীর রাতে হল থেকে পালিয়ে যান তারা। 

ইডেন কলেজ শিক্ষার্থীরা জানান, ভোর হওয়ার আগেই ইডেন কলেজের প্রায় সব নেতাকর্মীই হল থেকে পালিয়ে গেছেন। সকাল ৯টার দিকে খোঁজ নিয়ে জানা যায়, ইডেনে সভাপতি-সেক্রেটারিসহ অন্য নেতাকর্মীদের কক্ষ ভাঙচুর করেছেন আন্দোলনকারীরা।

শাখা ছাত্রলীগের কর্মীদের উপরও ছড়াও হয়েছেন আন্দোলনকারীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষার্থীদের জন্য ঈদের দিন শিরোনামে একটি ভিডিও পোস্টে দেখা যায়, শিক্ষার্থীরা এক ছাত্রলীগ নেত্রীকে কান ধরে ওঠবস করাচ্ছেন। এসময় শিক্ষার্থীদের ‘ছাত্রলীগের কালো হাত ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও’, ‘আমার বোনের রক্ত, বৃথা যেতে দেবো না’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দিব না’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

জানতে চাইলে মঙ্গলবার সকালে রাজিয়া সুলতানা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গণমাধ্যমে আমাদের নিয়ে ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে কলেজ প্রশাসনের অনুরোধে আমরা নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাস ছেড়ে এসেছি। প্রশাসন আমাদের জানিয়েছেন, তারা আজকের মধ্যে শিক্ষার্থীদেরও হল ছেড়ে যাওয়ার নির্দেশনা দেবেন। এমন আশ্বাসে আমরা বেরিয়ে এসেছি।

 

সর্বশেষ সংবাদ