সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে পোস্ট, চট্টগ্রামে ছাত্রলীগের ৬ নেতাকে অব্যাহতি

  © লোগো

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ায় চট্টগ্রামে ছাত্রলীগের ছয় নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এদের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার ২ জন, লোহাগাড়া উপজেলার তিনজন এবং সাতকানিয়া উপজেলার একটি ইউনিয়নের একজন নেতা রয়েছে। আজ বুধবার আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে এই অব্যাহতির কথা জানানো হয়।

জানা যায়, আজ বুধবার বিকেলের দিকে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এ কে এম আসিফুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিন নেতাকে অব্যাহতি দেওয়ার কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে ওই তিন নেতা সংগঠনের নীতি-আদর্শ ও সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত আছেন এমন অভিযোগে তাঁদের স্থায়ী বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়। 

অব্যাহতি পাওয়া তিন নেতা হলেন লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি গাজী আমজাদ, মো. তাউসিফ ও উপ-দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মাসুম।

এদিকে, রাতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক আবু তাহের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২ নেতাকে সাময়িক বহিষ্কারের কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে ওই ২ নেতা সংগঠনের নীতি-আদর্শ ও সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত আছেন এমন অভিযোগে তাঁদের স্থায়ী বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়। 

সাময়িক বহিষ্কার হওয়া দুই নেতা হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক উপ-সম্পাদক সাজেদুল হক সাজ্জাদ ও সহ-সম্পাদক শাহাজাহান হাবীব।

তাছাড়া রাতে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মাদ আলী ও সাধারণ সম্পাদক আবদুল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ তারেককে অব্যাহতি দেওয়ার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ওই নেতাকে সংগঠনের নীতি-আদর্শ ও সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত আছেন এমন অভিযোগে তাঁদের স্থায়ী বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়। 


সর্বশেষ সংবাদ