আ.লীগ-বিএনপিতেও বহুবার ভাঙন হয়েছে: নুর

নুরুল হক নুর ও রেজা কিবরিয়া
নুরুল হক নুর ও রেজা কিবরিয়া   © ফাইল ফটো

কবি ফরহাদ মজহার এবং বিএনপি থেকে বহিষ্কার হওয়া শওকত মাহমুদের নেতৃত্বাধীন ইনসাফ কমিটির সঙ্গ ছাড়লে গণঅধিকার পরিষদের সাবেক আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে ফের দলে ফেরানো হবে বলে জানিয়েছে দলটির সদস্য সচিব নুরুল হক নুর।

রোববার রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নুর। এসময় তিনি কবি ফরহাদ মজহার এবং বিএনপি থেকে বহিষ্কার হওয়া শওকত মাহমুদের নেতৃত্বাধী ইনসাফ কমিটি গোয়েন্দা সংস্থা পরিচালিত বলে দাবি করেন।
 
নুর বলেন, রেজা কিবরিয়া দলের প্রতিষ্ঠিত আহ্বায়ক। তাকে নিয়ে আমরা কাজ করবো। যদি তিনি ঘোষণা দেন যে, গোয়েন্দা সংস্থার তৎপরতার অংশ হবেন না, ইনসাফ কমিটিসহ শওকত মাহমুদদের কোনো অনুষ্ঠানে যাবেন না, তাহলে তাকে দলে ফিরিয়ে নেওয়া হবে।

নুর আরও বলেন, রেজা কিবরিয়া সেখানে (ইনসাফ কমিটি) জিম্মি হয়ে আছেন। তিনি সেখান থেকে সুবিধাও পাচ্ছেন। ওই মধু তিনি ছাড়তে পারবেন না।

গণঅধিকার পরিষদের এমন ভাঙন প্রসঙ্গে নুর বলেন, অতীতে আওয়ামী লীগ-বিএনপিতেও বহুবার ভাঙন হয়েছে।

কাউন্সিলের বিষয়ে নুর জানান, সোমবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বের পরিবর্তন আসতে পারে।

তিনি বলেন, টান টান উত্তেজনা আছে। কাউন্সিল প্রতিযোগিতামূলক পরিবেশে হোক। কাজের জোরে এগিয়ে যেতে চাই। গায়ের জোর কিংবা গোয়েন্দা সংস্থার সাহায্যে নয়।

এর আগে, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগ তুলে সম্প্রতি দলটির আহ্বায়ক পদ থেকে রেজা কিবরিয়াকে অপসারণ করেছেন নুরপন্থিরা। আর তার আগে বিদেশি গোয়েন্দা সংস্থার কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ করে নুরকে বহিষ্কার করেন রেজা কিবরিয়া।


সর্বশেষ সংবাদ