স্কাউটস অ্যাওয়ার্ড পাচ্ছেন হাবিপ্রবির সাগর রানা

মো. সাগর রানা
মো. সাগর রানা  © সংগৃহীত

বাংলাদেশ স্কাউটস’র ২০১৯-২০ এর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট মো. সাগর রানা। তিনি বিশ্ববিদ্যালয়ের ১৭তম ব্যাচের একজন ছাত্র এবং অর্থনীতি বিষয়ে পড়াশোনা করছেন।

বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন সময়ে উদ্ধারকাজ, ত্রাণ সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে শ্রম, সেবা তথা আত্মনিয়োগকারীদের মধ্য থেকে সেরাদের এ অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে। স্কুল কলেজ থেকে স্কাউটিং এর সাথে যুক্ত সাগর বিশ্ববিদ্যালয়ে এসেও যুক্ত হন হাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপে।

২০১৮ সালের ভর্তি পরিক্ষায় সেবা দানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন বিশ্ববিদ্যালয় স্কাউটিংয়ের। এরপর কক্সবাজার স্কাউট ক্যাম্পে, ২০১৮ সালের ডিসেম্বরে বাহাদুরপুর এবং গাজীপুরে মুটে অংশগ্রহণ করেন তিনি।

সাগর রানা বলেন, ‘স্কাউট আন্দোলনের বিভিন্ন সেবামূলক কাজে আত্মনিয়োগ করার সহসী ও গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস আমাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছেন। এজন্য আমি আমার ইউনিটসহ দিনাজপুর জেলা রোভারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্কাউটসকে ভালোবেসে সারাজীবন এর সাথেই কাটাতে চাই।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ