বিশ্ববিদ্যালয় শিক্ষকের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের চেয়ারম্যান ড. মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতনের অভিযোগ তুলে মামলা করেছেন তার স্ত্রী। এ ঘটনায় সাইফুল ইসলাম আত্মগোপনে রয়েছেন। শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে য়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৪ আগস্ট মামলাটি করেছেন সাইফুল ইসলামের দ্বিতীয় স্ত্রী আন্দন্দমোহন কলেজের শিক্ষিকা মোছা. সোহেলী আক্তার। সাইফুল ইসলামের বিরুদ্ধে মানসিক ও শারীরিক নির্যাতন অভিযোগ তুলে তিনি জানান, বিবাহ বহির্ভূত সম্পর্কেও জড়িয়েছেন সাইফুল ইসলাম। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দিয়েছেন।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল বলেন, আমরা আন্দন্দমোহন কলেজের এক শিক্ষিকার নারী নির্যাতন ও যৌতুক নিয়ে করা মামলা নিয়ে কাজ করছি। অভিযুক্ত সাইফুল ইসলামকে পুলিশ হেফাজতে আনতে চেষ্টা প্রক্রিয়া চলমান। দ্রুতই তাকে আইনের আওতায় নিয়ে আসা যাবে।

আরও পড়ুন: কলকাতার সুবীর মণ্ডল স্মৃতি পুরস্কার পেলেন জবি শিক্ষক

এই মামলার পর ময়মনসিংহের বাসা থেকে পালিয়ে সাইফুল ইসলাম আশ্রয় নেন ত্রিশালের একটি ছাত্র-মেসে। এ ঘটনা জানাজানি হয়ে গেলে গত ১ সেপ্টেম্বর ভোরে মেস থেকে চলে যান এই শিক্ষক। পুলিশের দেওয়া তথ্যানুযায়ী এই শিক্ষক এখন ঢাকায় আত্মগোপনে রয়েছেন।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য সৌমিত্র শেখর বলেন, আমরা তার বিরুদ্ধে করা মামলার কোন নথি এখনও হাতে পায়নি। এ ছাড়া তিনি যদি গ্রেপ্তার হন কিংবা অপরাধী হন, আমরা তা জানা মাত্রই বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেপ্তার না হওয়া পর্যন্ত আমরা তাকে কিছু করতে পারি না। তবে কোন অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কঠোর হয়ে আইনের বাস্তবায়ন করবে।


সর্বশেষ সংবাদ