এবার র‌্যাগিংয়ের শিকার নবীন শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

আহত সাগর চন্দ্র দে
আহত সাগর চন্দ্র দে  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) এক নবীন শিক্ষার্থী র‍্যাগিংয়ের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (১২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের একটি কক্ষে এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী ওই ছাত্রের নাম সাগর চন্দ্র দে। তিনি সঙ্গীত বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র। এক ব্যাচ সিনিয়র তিন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের ২০৪ নম্বর কক্ষে তাকে ডেকে নিয়ে তাকে শারীরিকভাবে নির্যাতন করেন।

র‌্যাগিংয়ের বিষয়ে অগ্নিবীণা হলের প্রভোস্ট কল্যানাংশু নাহারের বলেন, সে এখন এখন ডাক্তারের অবজারভেশনে আছে। পরবর্তীতে কি হয় জানানো হবে।

ভুক্তভোগীর সহপাঠীদের অভিযোগ, আজ শনিবার পরিচয় পর্বের নামে ডেকে তাকে অমানবিক নির্যাতন করা হয়। তাকে মাথা ও গলাসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত করে রক্তাক্ত করা হয়েছে।

আরও পড়ুন: বুকে রামদা ধরে খালেদা জিয়ার ছবি পোস্ট করাল ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার বলেন, আহত শিক্ষার্থী সাগর বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। যেহেতু সে আহত অবস্থায় আছে তাই বর্তমানে আমরা তার সুস্থতার দিকটি চিন্তা করছি। পরবর্তীতে হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন অবশ্যই তাদের মতো করে সিদ্ধান্ত নেবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান গণমাধ্যমকে বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর বন্ধু আমাদের বিষয়টি জানিয়েছে। সে যেহেতু হাসপাতালে আছে, আমাদের প্রক্টরিয়াল বডি তার খোঁজ নিচ্ছে। ভুক্তভোগী শিক্ষার্থীর পক্ষ থেকে সুনির্দিষ্ট অভিযোগ পেলে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেবো।

এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি গভীর রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৩২৪ নম্বর কক্ষে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ওয়ালিদ নিহাদ নামে শিক্ষার্থীকে নির্যাতন করা হয়। এ ঘটনায় গুরুতর আহত হন ওই শিক্ষার্থী। পরে তাকে আহত অবস্থায় ত্রিশাল স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেলে পাঠান। এ ঘটনায় ভুক্তভোগী নিহাদ বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেছেন।


সর্বশেষ সংবাদ