শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিচ্ছে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ১৫টি বাস

রংপুরের উদ্দেশে দাঁড়িয়ে থাকা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাসে উঠছেন শিক্ষার্থীরা
রংপুরের উদ্দেশে দাঁড়িয়ে থাকা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাসে উঠছেন শিক্ষার্থীরা  © ছবি : সংগৃহীত

সারাদেশে আজ সোমবার থেকে শুরু লকডাউনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে ক্যাম্পাস থেকে গন্তব্যের উদ্দেশে ১৫টি বাস ময়মনসিংহে ত্রিশালে রওয়ানা দিয়েছে।
সোমবার (২৮জুন) সকাল আটটায় বিশ্ববিদ্যালয় থেকে একেএকে সব বাস ঢাকা, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের উদ্দেশে ক্যাম্পাস ছেড়েছে। 

গত শনিবার ও রবিবার বিশ্ববিদ্যালয়ের ২৩ টি বিভাগের বিভাগীয় প্রধানদের মাধ্যমে এসব শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করার পর বাসের সিডিউল তৈরি করে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসন। এ বিষয়ে পরিবহন প্রশাসক ড. আরিফুর রহমান বলেন, দেশের সব বিভাগীয় শহরে শিক্ষার্থীদের পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ৭ টি ও ভাড়া করা ৮ টি বাস দেওয়া হয়েছে।

পরিবহন দপ্তর থেকে জানা গেছে, ঢাকাগামী বাস মহাখালী বাসস্ট্যান্ড এবং সিলেটগামী বাস কদম তলী বাসস্ট্যান্ড পর্যন্ত যাবে। এছাড়াও চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুরগামী বাসসমূহ যথাক্রমে আন্তঃজেলা বাসস্ট্যান্ডে শিক্ষার্থীদের পৌঁছে দিবে।

লকডাউনে সড়কে বাস চলাচলে যেন কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি না হয় সে জন্য ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার এবং পুলিশ সুপারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, আমরা পরীক্ষা নিতে চেয়েছিলাম। কিন্তু জাতীয়ভাবে লকডাউনের কারণে সম্ভব হয়নি। আমরা প্রত্যাশা করি খুব দ্রুতই সংকট কেটে যাবে। শিক্ষার্থীরা যেন নিরাপদে পৌঁছুতে পারে সেটি নিয়েই কাজ করছি। যাত্রা শুভ হোক। আমার মায়ের অসুস্থতার কারনে আমি ক্যাম্পাসে থাকতে পারিনি। না হলে আমার শিক্ষার্থীদের বাস ছাড়ার সময় আমি উপস্থিত হতাম। 

আরও পড়ুনঃ আপিলে জিতেছে এনটিআরসিএ

এদিকে প্রশংসনীয় এই উদ্যোগের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বিভিন্ন গ্রুপে পোস্ট করতে দেখা গেছে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দকে। এতে করে শিক্ষার্থীদের ভোগান্তি অনেকটাই কমবে বলে মনে করেন তারা।।

 


সর্বশেষ সংবাদ