ইতিহাসে শুধু বাঙ্গালীরাই ভাষার জন্য প্রাণ দিয়েছে: কুবি উপাচার্য

অমর একুশে
শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের সময় অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

আজ অত্যান্ত পবিত্র একটি রাত। ইতিহাসে শুধু বাঙ্গালীরাই ভাষার জন্য প্রাণ দিয়েছে। অনেক শ্রদ্ধা আর ভালবাসার মধ্য দিয়ে বাঙালি জাতি আজ ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবে। ভাষা শহীদদের রক্তে লেখা মাতৃভাষা ভিত্তিক বাংলাদেশ রাষ্ট্র আমরা পেয়েছি। আমরা সেই সকল ভাষাসৈনিককে কখনই ভুলবো না। আজকের এই একুশের লগ্নে আপনারা শহীদদের বুকে ধারণ করবেন, বঙ্গবন্ধুকে ধারণ করবেন এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন।

মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে এসব কথা বলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবীর চৌধুরী। রোববার রাত বারোটার দিকে র‍্যালি ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ