আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে জাককানইবি জিহাদের বাজিমাত

ইশতিয়াক আহমেদ জিহাদ
ইশতিয়াক আহমেদ জিহাদ  © টিডিসি ফটো

পূর্ব ইউরোপ আন্তর্জাতিক মুভি অ্যাওয়ার্ড-২০২০ এ সিলভার অ্যাওয়ার্ড পেয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ জিহাদের শর্ট ফিল্ম ‘রান অ্যাওয়ে’।

শুক্রবার ফিল্ম ফেস্টিভাল কমিটির অফিসিয়াল ওয়েবসাইটে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এর মধ্যে ‘বেস্ট স্টুডেন্ট শর্ট ফিল্ম’ ক্যাটাগরিতে ১ম স্থান অধিকার করে ‘রান অ্যাওয়ে’। বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় পাঁচ শতাধিক শর্ট ফিল্ম এই ফেস্টিভালে অংশ নেয়।

রান অ্যাওয়ের নির্মাতা ইশতিয়াক আহমেদ জিহাদ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের ফিল্ম এন্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগে পড়াশোনা করছেন। করোনার এই বন্ধে গত মে মাসে নিজ বাড়ির আশেপাশের এলাকায় তিনি শুটিং সম্পন্ন করেন।

জিহাদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমি সবসময় চেষ্টা করি সাধারণ মানুষের দৈনন্দিন ঘটনাগুলো তুলে ধরতে। সাধারণ মানুষের জীবনধারা, তাদের দুঃখ-কষ্ট গুলো সবার সামনে তুলে ধরতে। করোনার সময় যখন সমস্ত কিছু বন্ধ, তখন এক শ্রেণীর মানুষ কিভাবে জীবনযাপন করছেন, তাদের চাওয়া-পাওয়া টুকু নিয়ে রান অ্যাওয়ের কাজটি করেছি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও এমন কাজ উপহার দেওয়ার চেষ্টা করবো।

জিহাদের আগেও দেশ-বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসব থেকে ৭টি পুরস্কার জিতেছেন। পেয়েছেন সম্মানীও। তাঁর উল্লেখযোগ্য শর্ট ফিল্মসমূহ- God Gift (2019), Las Consecuencias (2019), Ruido (2019), The Shooting (2020), Attention (2020), The Last Marvel Of Peru (2020), One day of aslam (2020)।


সর্বশেষ সংবাদ