বশেমুরবিপ্রবিতে ছাত্র ইউনিয়নের সভাপতির ওপর ছাত্রলীগের হামলা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্র ইউনিয়নের সভাপতি রথীন্দ্র নাথ বাপ্পী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। বাপ্পী বর্তমানে ২৫০ শয্যাবিশিষ্ট গোপালগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার আনুমানিক রাত সাড়ে ৮ টায় গোপালগন্জ সদর হাসপাতালের সামনে এ হামলার ঘটনা ঘটে। হামলার শিকার শিক্ষার্থী রথীন্দ্রনাথ বাপ্পী জানিয়েছেন, ‌‌‌‌‌‘সন্ধ্যায় আমি হাসপাতালের সামনে দাঁড়িয়ে ছিলাম। এসময় মেহেদী হাসান সুমন নামে একজন আমাকে ডেকে নিয়ে যায় এবং একটু দূরে যাওয়ার পর সে সহ প্রায় ১০-১৫ জন আমায় মারতে শুরু করে। এসময় তারা অকথ্য ভাষা ব্যবহার করে এবং এও বলে যে আমায় ক্যাম্পাসে ঢুকতে দেয়া হবেনা, ছাত্র ইউনিয়নের রাজনীতি করতে দেয়া হবেনা। পরে আশেপাশের কয়েকজন লোক এসে আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। হামলায় আমি হাত এবং ঘাড়সহ শরীরের বেশ কয়েকস্থানে আঘাতপ্রাপ্ত হয়েছি।’

বাপ্পী জানিয়েছেন হামলায় জড়িত সকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তারা ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত। হামলাকারীদের মধ্যে তিনি দুজনকে চিনতে পেরেছেন যাদের একজনের নাম মেহেদী হাসান সুমন এবং আরেকজনের নাম আসিফ সিদ্দিক। তারা দুজনেই বশেমুরবিপ্রবির পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।বাপ্পীর মতে রাজনৈতিক কারণেই তার ওপর এই হামলা করা হয়েছে।

তবে হামলার ঘটনা অস্বীকার করেছেন পদার্থবিজ্ঞান ২য় বর্ষের শিক্ষার্থী আসিফ সিদ্দিক। তিনি জানিয়েছেন তিনি এ ধরনের কোনো হামলার সাথে জড়িত নন।

উক্ত হামলার ঘটনায় এখন পর্যন্ত পুলিশের কাছে কোনো অভিযোগ জানানো হয়নি এবং কোনো ধরনের মামলা করা হবে কিনা এ বিষয়ে ছাত্র ইউনিয়নের নেতা কর্মীদের সাথে আলোচনার মাধ্যমে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে বলে বাপ্পী জানিয়েছেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১১ সালে যাত্রা শুরু করলেও এখানে এখন পর্যন্ত ছাত্রলীগের কোনো কমিটি দেয়া হয়নি। তবে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী জেলা ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেন।


সর্বশেষ সংবাদ