বেরোবির তিন শিক্ষকের অবৈধ নিয়োগে তদন্ত কমিটি গঠন   

তুহিন ওয়াদুদ, আইরিন আক্তার ও ইউসুফ
তুহিন ওয়াদুদ, আইরিন আক্তার ও ইউসুফ  © টিডিসি ফটো

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) তিন শিক্ষকের নিয়োগ জালিয়াতির অভিযোগে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১০৮ তম সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ সোমবার (২৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ড. শওকাত আলী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক তুহিন ওয়াদুদ, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের ইউসুফ এবং গণিত বিভাগের আইরিন আক্তারের অবৈধ নিয়োগ নিয়ে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ গেছে। তারা ওই অভিযোগ দায়েরের কপিটা আমাকে দিয়েছেন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য। এছাড়া বিভিন্ন পত্রিকার মাধ্যমে তাদের অবৈধ নিয়োগের বিষয়টি পাওয়া গেছে।

তিনি আরও বলেন, এটা একটা গুরুতর বিষয় ।আমরা যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোন কিছু না করি ,তাহলে এই অভিযোগে আমাদেরও দায়ী করা হবে। তাই বিষয়টি খতিয়ে দেখার জন্য একটা ফ্যাট ফাইন্ডিং কমিটি গঠন করা হয়েছে। এসব অভিযোগ যদি সত্য হলে আইন অনুসারে তাদের ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সকাল ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত প্রশাসনিক ভবনের সিন্ডিকেট রুমে ১০৮ তম সভা অনুষ্ঠিত হয়। সভায় সিন্ডিকেট সদস্য রংপুর বিভাগীয় কমিশনার মো. শহিদুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হুমায়ুন কবীর চৌধুরি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ ও বিশ্ববিদ্যালয়টির অধ্যাপক মডিউর রহমান উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ