বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ঢাকা কেন্দ্রিক না হওয়ার আহ্বান ইবি উপাচার্যের

উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ
উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকদের ঢাকা কেন্দ্রিক না হওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। তিনি বলেন, শিক্ষকদের বলবো তারা বিভাগে নিয়মিত হয়, যেন ঢাকা কেন্দ্রিক না হয়। তারা ঢাকায় থাকুক কিন্তু যেদিন ক্লাস থাকবে সেদিন যেন সে অবশ্যই থাকে। আরেকটি জিনিস খেয়াল রাখতে হবে, কোন শিক্ষক যেন ছুটি ছাড়া এই স্টেশনের (বিশ্ববিদ্যালয়ের) বাইরে না থাকে। 

রবিবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অন্তর্ভুক্ত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। বিভাগের সদস্য সাবেক সভাপতি অধ্যাপক ড. শরিফুল ইসলামের সভাপতিত্বে এদিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন।

ইবি উপাচার্য বলেন, আজকে যিনি সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন তার মুখে এমন প্রতিশ্রুতিমূলক বক্তব্যই আমি শুনতে চেয়েছিলাম। আমি সাংবাদিক ভাইদের বলবো বক্তব্যটা রেকর্ড করে যেন সভাপতি এবং ডিন মহোদয়ের নিকট দিয়ে যায়। এতে আমাদের কার্যক্রম এবং চলার পথ আরো সহজ হবে, আমরা নিজেদের জাজ করতে পারবো। আমরা প্রতিদিন যা বলি তা যদি রেকর্ড করে শুনতে পারতাম তাহলে আমরা আরো বেশী নিয়ন্ত্রিত হতাম। আজকের অনুষ্ঠানটি দায়িত্ব হস্তান্তরের, ক্ষমতা হস্তান্তরের নয়। বিভাগের সভাপতিত্ব একটি দায়িত্বের জায়গা, ক্ষমতার নয়। 

নবনিযুক্ত সভাপতি অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী উদ্দেশ্যে উপাচার্য বলেন, বিভাগীয় সভাপতি যিনি তার প্রতি আহ্বান থাকবে তিনি যেন ২টার বাসে ক্যাম্পাস ত্যাগ না করেন। বিশ্ববিদ্যালয় খোলা থাকে ৪টা পর্যন্ত তাই অফিস টাইম শেষ হওয়া পর্যন্ত তিনি যেন বিভাগে অবস্থান করেন, এইটা আমার অনুরোধ। ডিপার্টমেন্টকে সামনের দিকে অগ্রসর করার জন্য যেসব পদক্ষেপ গ্রহণ করা উচিত প্রাক্তন সভাপতি এবং অন্যান্য শিক্ষকদের সাথে আলোচনা করে তিনি বিভাগকে এগিয়ে নিয়ে যাবেন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে থিওলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, টিএসসিসি পরিচালক ও একাউন্টটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, জার্নালিজম বিভাগের সভাপতি অধ্যাপক ড. রশিদুজ্জামান, অধ্যাপক ড. আব্দুল বারী, অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. ফকরুল ইসলাম, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরীফ মোহাম্মদ আল রেজা, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শাহেদ আহমেদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ