পবিপ্রবি শিক্ষার্থীদের সাথে নতুন ভিসির মতবিনিময় সভা

শিক্ষার্থীদের সাথে পবিপ্রবি নতুন ভাইস-চ্যান্সেলরের মতবিনিময় সভা
শিক্ষার্থীদের সাথে পবিপ্রবি নতুন ভাইস-চ্যান্সেলরের মতবিনিময় সভা  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক কাজী রফিকুল ইসলামের সাথে ছাত্রছাত্রীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসি কনফারেন্স কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে রয়েছে। এসব সমস্যা নিরসনের লক্ষ্যে ইতোমধ্যেই শিক্ষকদের সাথে আজ আলোচনা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ফ্যাসিস্ট সরকারের ১৭ বছরের কাজতো এক বছরে শেষ করা সম্ভব না। এর জন্য সময় দিতে হবে।’

স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি কর্ম-পরিকল্পনা গ্রহণের মাধ্যমে সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরও পড়ুন: পবিপ্রবি শিক্ষার্থীদের আইডি কার্ড সঙ্গে রাখার অনুরোধ

সভায় আগত শিক্ষার্থীরা ছাত্র সংসদ গঠন, মুক্তমঞ্চ গঠন, কেন্দ্রীয় খেলার মাঠ সংস্কার, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বিরোধকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, এম. কেরামত আলী ও বঙ্গবন্ধু হলের সামনের রাস্তা সংস্কার, ইমপ্রুভমেন্ট সিস্টেম চালু, ইনরোলমেন্ট সিস্টেম ডিজিটালাইজ করা, নতুন অনুষদ চালু করা, প্রত্যেক হলে সুপের পানির ব্যবস্থা, শের-ই বাংলা হলে ডাইনিং চালু, কেরামত হলে খাবার মান উন্নয়ন, ল এন্ড ল্যান্ড এডমিনিস্ট্রেশন ফ্যাকালটিতে জরুরি শিক্ষক নিয়োগসহ ক্যাম্পাসের সামগ্রিক বিষয়ে প্রস্তাবনা ও মতামত তুলে ধরে।

ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. জিল্লুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর আবুল বাশার খান,  রেজিস্ট্রার (অ.দা.) প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব প্রাপ্ত শিক্ষক প্রফেসর জামাল হোসেন। আরও উপস্থিত ছিল বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকবৃন্দ। 

উচ্চশিক্ষা নিয়ে আরও পড়ুন...


সর্বশেষ সংবাদ