জবিতে পাল্টাপাল্টি অভিযোগে তদন্ত কমিটি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে(জবি) ছাত্র মারধর ও ছাত্রী হেনস্থার পাল্টাপাল্টি অভিযোগ তদন্তে ৩সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। শনিবার (৫আগষ্ট) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

তিনি বলেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. মোহাম্মদ শফিকুল ইসলামকে আহবায়ক এবং বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার ও ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সায়েদুর রহমানকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  আমাদের ভিসি মহোদয় দ্রুত সময়ের ভিতর তদন্ত করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন কমিটিকে।

এর আগে গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা সেবা নিতে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৌরভ দাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী।

আরো পড়ুন: এইচএসসির প্রবেশপত্র বিতরণে নতুন সময়সূচি প্রকাশ

তার অভিযোগ, চেয়ারে বসাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হলে তাকে ১৫-২০ মিলে দফায় দফায় মারধর করে। পরে তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেডিকেল সেন্টারে সেবা নিতে এসে চেয়ারে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে ওই শিক্ষার্থীর কথা কাটাকাটির হয়। এক পর্যায়ে ওই শিক্ষার্থীকে টেনেহিঁচড়ে বাহিরে নিয়ে মারধর করেন তারা। 

একই ঘটনার জেরে, সৌরভ দাশের বিরুদ্ধে যৌন হয়রানি এবং অসদাচরণের অভিযোগ এনে প্রক্টর বরাবর অভিযোগ জমা দেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সামিরা মাহমুদ মিথি।


সর্বশেষ সংবাদ