জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন শিক্ষার্থীর সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের ৯১তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার (১৬ ফ্রেব্রুয়ারী) জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তর এর উপপরিচালক মোহাম্মদ ফিরোজ আলম এর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়। 

ওই তিন শিক্ষার্থী হলেন- ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-২০১৯  শিক্ষা বর্ষের মো. খায়রুল ইসলাম (আইডি নং- বি ১৮০৫০২০২৬) ও মফিজুল্লা (আইডি নং- ১৮০১০৫০৫০) এবং সংগীত বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল মামুন রিপন (আইডি নং- বি ১৭১০৭০৩৮)।

এর আগে, গেল বছরের ২৪ জুন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে থাপ্পড় মেরে অজ্ঞান করায় একই বিভাগের মো. খায়রুল ইসলাম ও মফিজুল্লাকে সাময়িক বহিষ্কার করেছিল প্রশাসন।

আরও পড়ুন: জবির ১৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার, আরও ৪ জনের পরীক্ষা বাতিল

আর সংগীত বিভাগের আল মামুন রিপন বহিষ্কার হয়েছিলেন সরকারবিরোধী অপতৎপরতা ও আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর কারণে কারাগারে থাকায়। গেল বছরের ০৪ এপ্রিল রিপনের সঙ্গে একই অপরাধে বিশ্ববিদ্যালয়ে আরও ১০ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। রিপনের বহিষ্কারাদেশ প্রত্যাহার হলেও বাকিদের বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা যায়নি।

সেসময় সাময়িক বহিষ্কারা হওয়া রিপন ছাড়া বাকি শিক্ষার্থীরা হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ইব্রাহীম আলী, ইতিহাস বিভাগের ইসরাফিল হোসেন, লোকপ্রশাসনের মেহেদী হাসান, হিসাববিজ্ঞানের রওসন উল ফেরদৌস, রাষ্ট্রবিজ্ঞানের মেহেদী হাসান, বাংলার শ্রাবণ ইসলাম রাহাত, ব্যবস্থাপনা বিভাগের ফাহাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞানের ওবায়দুল ইসলাম, হিসাববিজ্ঞানের শাহিন ইসলাম ও প্রাণিবিদ্যার আবদুর রহমান অলি।


সর্বশেষ সংবাদ