বরিশাল বিশ্ববিদ্যালয়ে পাঁচ অনুষদে ডিনের যোগদান

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পাঁচটি অনুষদে প্রথমবারের মতো ডিন নিযুক্ত করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে নবনিযুক্ত পাঁচজন ডিন দায়িত্ব নিয়েছেন। এর আগে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা মিলনায়তনে নবনিযুক্ত ডিনদের ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ছাদেকুল আরেফিন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে পাঁচটি অনুষদে প্রথমবারের মতো ডিন নিয়োগ দেওয়া হয়। নতুন দায়িত্ব পাওয়া শিক্ষকেরা হলেন সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক দিল আফরোজ খানম।

এছাড়া বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মো. শফিউল আলম, বিজনেস স্টাডিজ অনুষদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মাসুদ, জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত কুমার দাস এবং আইন অনুষদে আইন বিভাগের সহযোগী অধ্যাপক সুপ্রভাত হালদার।

আরও পড়ুন: বিশেষ গবেষণা অনুদান পেলেন ইবির ১২ শিক্ষক

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ছাদেকুল আরেফিন বলেন, যার যতটুকু দায়িত্ব, তিনি যদি তা যথাযথ নিয়মের মধ্যে থেকে সঠিকভাবে পালন করেন, তাহলেই শিক্ষা, গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমের সমন্বয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় অচিরেই একটি বিশ্বমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি আবদুল কাউয়ুম, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক মুহসিন উদ্দীন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন শফিউল আলম এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু হাসান।


সর্বশেষ সংবাদ