৪ স্ক্রিনে ঢাকা কলেজ ভেন্যু থেকে সমাবর্তনে যুক্ত হবেন ৭ কলেজ শিক্ষার্থীরা  

সমাবর্তনের স্ক্রিন
সমাবর্তনের স্ক্রিন   © সংগৃহীত

আগামীকাল শনিবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ৫৩তম সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে মূল আনুষ্ঠানিকতা। অধিভুক্ত প্রতিষ্ঠান হিসেবে এই সমাবর্তনে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরাও অংশ গ্রহণ করছেন। ঢাকা কলেজ ভেন্যুতে পাঁচটি কলেজ এবং ইডেন মহিলা কলেজ  ভেন্যুতে বাকি দুই কলেজের গ্র্যাজুয়েটরা  সমাবর্তনে অংশ নেবেন।

সমাবর্তন কে কেন্দ্র করে ঢাকা কলেজ ভেন্যুতে ইতোমধ্যেই সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  তৈরি করা হয়েছে বিশাল আকারের প্যান্ডেল। শিক্ষার্থীদের বসার জন্য ভেতরে দেয়া হয়েছে সারিসারি চেয়ার। আর সবচেয়ে বড় অনুষঙ্গ এলইডি স্ক্রিনও ইতিমধ্যেই স্থাপন করা হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়,প্যান্ডেলের ভেতর দর্শকসারি শুরুতে এবং মাঝ বরাবর চারটি এলইডি স্ক্রিন স্থাপন করা হয়েছে।এসব স্ক্রিনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মূল অনুষ্ঠানের সাথে যুক্ত হবেন গ্র্যাজুয়েটরা। শেষ মুহূর্তের প্রস্তুতি হিসেবে ভেতরে চলছে পরিচ্ছন্নতা ও শব্দযন্ত্র পরীক্ষার কাজ। 

আরও পড়ুন: শাবিপ্রবি শিক্ষার্থীদের থেকে প্রথম ভিসি অধ্যাপক জহিরুল হক

জানাগেছে, সমাবর্তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ সভাপতিত্ব করবেন। এবছর সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ অধ্যাপক ড. জ্যাঁ তিরোল।

>> বিকেলে অনুষ্টিত হবে সমাবর্তন রিহার্সেল (মহড়া) 

৫৩তম সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ১৮ নভেম্বর (শুক্রবার) সকালে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তনের রিহার্সেল (মহড়া) অনুষ্ঠিত হয়েছে। অধিভুক্ত সরকারি ৭টি কলেজের ক্ষেত্রে একই সময়ে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজের রিহার্সেল (মহড়া) ঢাকা কলেজ ক্যাম্পাসে এবং ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের রিহার্সেল (মহড়া) ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। 


সর্বশেষ সংবাদ