জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নয় শিক্ষার্থীকে বহিষ্কার 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়   © টিডিসি ফটো

পরীক্ষায় অসাধু উপায় অবলম্বন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে প্রশাসন। রবিবার বিশ্ববিদ্যালয়ের ৯০ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গত ১২ ই সেপ্টেম্বর শৃঙ্খলা কমিটির ৬০ তম সভার সিদ্ধান্ত মোতাবেক আজ সিন্ডিকেট সভায় অনুমোদন করা হয়। 

বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে ৮ জনকে এক সেমিস্টার (৬মাস) এবং ১ জনকে দুই সেমিস্টার (১বছর) বহিস্কার করা হয়েছে। এছাড়াও তিন জনের কোর্স বাতিল ও একজনের খাতা পুর্নমূল্যয়নের আদেশ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, এ্যাকাউন্টিং বিভাগেরর ২০১৬-১৭ বর্ষের আফসানা আক্তার (১সেমিস্টার), একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মোঃ আশরাফুল ইসলাম (১সেমিস্টার), ২০২০-২১ শিক্ষাবর্ষের মোঃ রাফসান শরিফ (১সেমিস্টার), মাস্টার্স ১ম বর্ষে সাইয়েদা মনোয়ারা খাতুন (২সেমিস্টার), মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মোঃ আরিফুল ইসলাম (১সেমিস্টার), একই বিভাগের মাস্টার্স প্রথম বর্ষের হুমায়ুন রশিদ(১সেমিস্টার),সমাজকর্ম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের তাসফিয়া তাসনিম (১সেমিস্টার), ২০২০-২১ শিক্ষাবর্ষের সানজানা ইসলাম হাফসা (১সেমিস্টার), নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের জোবায়ের ইসলাম তাকিদ (১সেমিস্টার)। 

এছাড়াও মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের তামান্না ইসলাম তন্বী একই বিভাগ ও সেশরের সানজানা হাই সারা এবং নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের ফাহিম হাসান আকিবের কোর্স বাতিল করা হয়েছে। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নুশরাত জাহান উর্মির পরীক্ষা তৃতীয় পরীক্ষক কর্তৃক পুনরায় খাতা যাচাই করার নির্দেশ দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ