৪২তম বিসিএস ভাইভার বিষয়টি আন্তরিকতার সাথে দেখা হচ্ছে: চেয়ারম্যান

৪২তম বিসিএস
মো. সোহরাব হোসাইন   © ফাইল ফটো

দেশ সম্পূর্ণ ভাবে লকডাউন ঘোষণা করায় ৪২তম বিসিএসের স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা শুরু করা যাচ্ছে না। তবে যেহেতু তারা ফ্রন্টলাইনার, দেশের সেবা করবেন, সেহেতু তাদের ভাইভার বিষয়টি সরকারি কর্ম কমিশন (পিএসসি) আন্তরিকতার সাথে দেখছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) নিজ দপ্তরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

পিএসসি চেয়ারম্যান বলেন, আমরা চেষ্টা করছি দ্রুত ৪২তম বিসিএসের ভাইভা শেষ করার। তবে দেশ যদি পুরোপুরি লকডাউন থাকে তখন আমাদের আর কিছু করার থাকেনা। আমরা ৪২তমদের নিয়ে বিশেষ পরিকল্পনা করেছিলাম। কিন্তু সেটিও বাস্তবায়ন করা যায়নি।

সোহরাব হোসাইন বলেন, লকডাউন তুলে দেয়ার আমরা দ্রুত ভাইভা নিয়ে নিয়োগের জন্য সুপারিশ করবো। এক্ষেত্রে আমরা অনলাইনে ভাইভা নেয়া যায় কিনা সেটিও আলোচনা করে দেখছি। আমরা চাই দ্রুত এই চিকিৎসকরা নিয়োগ পেয়ে দেশের সেবায় নিয়োজিত হোক।

আজ থেকে লকডাউন শিথিল করা হয়েছে, এখন স্বাস্থ্যবিধি মেনে অবশিষ্ট পরীক্ষা নেয়া যায় কিনা? এমন প্রশ্নের জবাবে পিএসসি চেয়ারম্যান আরও বলেন, পিএসসিতে ১৬ জন সদস্য রয়েছেন। তাদের সকলের বয়স ৬০-৬৫ বছর। আর যারা ভাইভা দেবেন তারা অনেকেই করোনা রোগী দেখেছেন। এই অবস্থায় সশরীরে ভাইভা নেয়া কষ্টসাধ্য। তবে আমরা বিকল্প চিন্তাও করছি। আশা করছি শিগগিরই এ বিষয়ে ভালো খবর দিতে পারবো।

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় দেশে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২তম (বিশেষ) বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২৬ ফেব্রুয়ারি এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর গত ২৯ মার্চ ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ২২ জন উত্তীর্ণ হন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ