ছাত্রাবাস ও ছাত্রীনিবাস পাচ্ছে গণ বিশ্ববিদ্যালয় 

 গণ বিশ্ববিদ্যালয়
গণ বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

 সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি)  অতি দ্রুত একটি ছাত্রাবাস ও আরেকটি ছাত্রীনিবাস নির্মাণের কাজ শুরু হবে বলে ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি আগামী সেপ্টেম্বর মাসে গণ বিশ্বদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠানেরও ঘোষণা দেন।

এছাড়াও তিনি বলেন, অতি সাধারণ ঘরের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে না এলে দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হবে না। সেজন্য আমরা গণ বিশ্ববিদ্যালয়ে দেশের ৮০ হাজার গ্রামের প্রতিটি থেকে অন্তত একজনকে শিক্ষিত করতে চাই।

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন। এসময়, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ফরিদা আখতার, রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ, ট্রেজারার অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, আইকিউএসির পরিচালক ও সাবেক উপাচার্য অধ্যাপক ডা: লায়লা পারভীন বানু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মঞ্জুর কাদির আহমেদ, বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় আনন্দ র‌্যালীর মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। দুপুরের পর একাডেমিক ভবন মিলনাতয়নে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ১৪ জুলাই। কিন্তু ঈদুল আযহার ছুটির কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় আজ দিবসটি পালিত হচ্ছে। সর্বশেষ ৬ বছর আগে ২০১৬ সালে বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়।


সর্বশেষ সংবাদ