ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © টিডিসি ফটো

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে সামার-২০২২ সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) সকাল ও বিকাল দুই শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন সকাল শিফটে বানিজ্য ও অর্থনীতি এবং কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকাল শিফটে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের সকল বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। করোনা মহামারীর কারণে দীর্ঘ দুই বছর পর সশরীরে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দুই হাজার  চারশত শিক্ষার্থী সামার-২০২২  সেমিস্টারের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। 

ভর্তি পরীক্ষার আয়োজকরা জানান, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে মেধাবী ও যোগ্য শিক্ষার্থীদের বাছাইয়ের জন্য এ ভর্তি পরীক্ষার আয়োজন করা হয়েছে। মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্ধারিত আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।

আরও পড়ুন: ৪৭১ শিক্ষার্থীকে মেধাবৃত্তি দিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, নিজেকে এক ধাপ এগিয়ে নিতে ও প্রতিযোগিতায় টিকে থাকতে তারা এ ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করেছে। নিজের পছন্দের বেসরকারি বিশ্ববিদ্যালয় ও পছন্দের বিষয়ে পড়ার সুযোগ পাওয়ার আশা প্রকাশ করেন অনেকে। 

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে নিরাপত্তা জোরদার করা হয়। শতভাগ সুষ্ঠু পরীক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়। অভিভাবকদের জন্য সুন্দর পরিবেশে বসা ও খাবারের সু-ব্যবস্থা করা হয়। 

ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা  ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মুহাম্মদ জিয়াউল হক মামুন, ট্রেজারার ও প্রশাসনিক কর্মকতাবৃন্দ।


x