সুবিধাবঞ্চিতদের মাঝে ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীদের ঈদ উপহার

ঈদ উপহার
ইফতার ও পোশাক বিতরণ  © টিডিসি ফটো

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের আনন্দে মেতে উঠে সকল বয়সের মানুষ। বৃদ্ধ কিংবা শিশু, ঈদের কথা মনে হলেই, মনে আসে নতুন পোশাকের কথা ৷ তবে ইচ্ছা থাকলেও নতুন পোশাক কেনার ক্ষমতা থাকে না অনেক সুবিধাবঞ্চিত মানুষের। অর্থের কাছে হেরে যায় তাদের চাওয়া-পাওয়া। ফলে তাদের মুখে দেখা যায় না আনন্দের হাসি।

ঈদ আনন্দ ভাগাভাগি করতে সুবিধাবঞ্চিত ছিন্নমূল পথ শিশুদের মাঝে ইফতার ও ঈদের উপহার হিসেবে নতুন পোশাক বিতরণ করছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা৷

গত ২৫ এপ্রিল থেকে ‘ওদের জন্য ঈদের জামা-৭’ নামক কার্যক্রমটি শুরু হয়। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ১২২ জন ছিন্নমূল শিশুকে ইফতার ও ঈদের জামা বিতরণ করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল ক্লিনার ও সিকিউরিটি গার্ডদের হাতে ঈদ সামগ্রী তুলে দেয়া হয়েছে।

আরও পড়ুন: শিক্ষার্থী ভর্তি: কমিশন বাণিজ্যে এগিয়ে কানাডিয়ান ইউনিভার্সিটি

নতুন পোশাক পেয়ে উচ্ছ্বসিত ছিন্নমূল শিশুরা৷ তারা জানায়, ঈদের নতুন জামা পেয়ে আমরা খুবই আনন্দিত। নতুন জামা পড়ে ঈদের দিন ঘুরবো, ঈদের মাঠে যাবো।

অনুষ্ঠান সম্পর্ক আয়োজকরা বলেন, সবাই আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন প্রতি বছর কিছু মানুষের মুখে হাসি ফোটাতে পারি এবং সমাজের পিছিয়ে পরা মানুষগুলোর কিছুটা হলেও দুঃখ-হাসির অংশীদার হতে পারি। আশা করছি আগামীতে আরো বড় আকারে এই ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারব৷


x

সর্বশেষ সংবাদ