নালার ওপর ছিল না স্ল্যাব, ৭০ ফুট গভীরে তলিয়ে যায় সেহেরীন

সেহেরীন মাহবুব সাদিয়া
সেহেরীন মাহবুব সাদিয়া  © ফাইল ফটো

চট্টগ্রাম নগরীতে নালায় পড়ে নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ ৪ ঘণ্টা ধরে তল্লাশির পর উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ঘটনাস্থল থেকে প্রায় ৭০ ফুট গভীরে নালায় আবর্জনার মধ্যে আটকে ছিলেন ওই ছাত্রী।

পরে ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশনের দু’টি ক্রেন দিয়ে প্রায় এক টন আবর্জনা অপসারণের পর তার নিষ্প্রাণ দেহ উদ্ধার করে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

ওই ছাত্রীর নাম সেহেরীন মাহবুব সাদিয়া (২০)। তিনি চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

চট্টগ্রামের ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ২টা ৫৫ মিনিটে ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে, সোমবার রাত ১০টার দিকে নগরীর আগ্রাবাদের শাহজালাল চশমা মার্কেট থেকে চশমা কিনে বাসায় ফিরছিলেন সেহেরীন। পরে আগ্রাবাদ মাজারগেইটের সামনে প্রাইম ব্যাংকের পাশ দিয়ে যাওয়ার সময় একটি বড় খোলা নালায় পড়ে যান তিনি।

পড়ুন: চশমা কিনে বাসায় ফিরছিলেন, সড়কবাতি না থাকায় নালায় পড়ে গেল প্রাণ

ফায়ার সার্ভিসের চট্টগ্রামের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, ফুটপাত ঘেঁষে সড়কে যেখানে দুর্ঘটনা ঘটেছে, এর নিচে বড় নালা। কিন্তু নালার ওপর কোনো স্ল্যাব ছিল না।

তিনি বলেন, চলমান এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজের কারণে ওই সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সেখানে পানি জমে নালার আকার ধারণ করেছে। স্ল্যাব না থাকায় বোঝার কোনো উপায় নেই যে, নালা নাকি গর্ত। সড়কেই প্রায় ১০ ফুট প্রশস্ত নালা কোনো ধরনের স্ল্যাব ছাড়াই রয়েছে।

সিকদার জানান, নালার ভেতরে দুই ক্রেন মিলে আমরা এক টনের মতো আবর্জনা-মাটি অপসারণ করি। তখন আগের সেই নালার মধ্যে কমপক্ষে সড়ক থেকে ৭০ ফুট গভীরে হবে, সেখানে আবর্জনায় আটকে আছে। সব মিলিয়ে প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আমরা লাশ উদ্ধার করি।


সর্বশেষ সংবাদ