বিইউবিটি শিক্ষার্থী আশা চৌধুরীর মৃত্যুতে ক্ষতিপূরণ চেয়ে রিট

বিইউবিটি শিক্ষার্থী আশা চৌধুরীর মৃত্যুতে ক্ষতিপূরণ চেয়ে রিট
  © সংগৃহীত

রাজধানীর বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলোজির (বিইউবিটি) আইন বিভাগের শিক্ষার্থী ও তরুণ অভিনেত্রী আশা চৌধুরীর মৃত্যুতে তাঁর পরিবারের জন্য এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদন করা হয়েছে। একইসঙ্গে এই মৃত্যুর ঘটনায় দায় নিরুপণে একটি তদন্ত কমিটি গঠনেও রুল চাওয়া হয়েছে।

আশা চৌধুরীর মা পারভিন আক্তার হাইকোর্টে এ রিট আবেদনটি করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন রিটের পক্ষের আইনজীবী আনিচুর রহমান।

এতে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র, উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারসহ আটজনকে বিবাদী করা হয়েছে বলে জানা গেছে।

গত ৪ জানুয়ারি রাতে মোটরসাইকেলের পেছনে থাকা অবস্থায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ট্রাকটির চাকায় পিষ্ট হয়ে মারা যান আশা চৌধুরী। তার মাথা থেঁতলে যায়। রাজধানীর টেকনিক্যাল মোড়ে এ ঘটনা ঘটে। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

বছর চারেক আগে টেলিভিশন নাটকে আশার অভিনয় শুরু। অভিনয়কেই তিনি পেশা হিসেবে বেছে নিয়েছিলেন। শিল্পী হিসেবে বিটিভির তালিকাভুক্ত হয়েছিলেন। চার বোনের মধ্যে আশা ছিলেন সবার বড়। তাঁর গ্রামের বাড়ি পাবনায়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ