নর্থ সাউথের শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ছাত্র অধিকারের

ছাত্র অধিকার পরিষদ
ছাত্র অধিকার পরিষদ  © ফাইল ফটো

সেমিস্টার ফি পরিশোধের চাপের বিপরীতে ৩০ শতাংশ ছাড়ের দাবিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে ছাত্র অধিকার পরিষদ। পাশাপাশি সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ৩০ শতাংশ ওয়েভার দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

সোমবার ছাত্র অধিকার পরিষদের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে নিশ্চত করা হয়ে।

শাখা সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ (জিহান) এবং সাধারণ সম্পাদক সারোয়ার রহমান মুন্না স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক করোনা মহামারীতে সমগ্র বিশ্বের সাধারণ মানুষের আর্থিক অবস্থা যখন বিপর্যয়ের মাঝে, ঠিক তখন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সেমিস্টার ফি পরিশােধের জন্য চাপ দেওয়া চরম অমানবিক। এটা শিক্ষাপ্রতিষ্ঠানকে ব্যবসা প্রতিষ্ঠানে পরিনণত করার বহিঃপ্রকাশ।

বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে বলা হয়, পরিস্থিতি বিবেচনায় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্ততঃপক্ষে ৩০% ওয়েভারের জন্য যে আন্দোলন করছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ তার সাথে সম্পূর্ণ একাত্মতা পােষণ করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি ছাত্র অধিকার পরিষদের উদাত্ত আহবান থাকবে যে, মহামারীর এই সংকটময় মুহূর্তে সকল বিশ্ববিদ্যালয়ে অন্ততপক্ষে ৩০ শতাংশ ওয়েভার দেয় হােক।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ