শিক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত নর্থ সাউথ ক্যাম্পাস

ক্যাম্পাসে শিক্ষার্থীদের পদচারণা
ক্যাম্পাসে শিক্ষার্থীদের পদচারণা  © সংগৃহীত

শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ক্যাম্পাস। প্রায় দেড় মাসের বিরতি দিয়ে জুলাই বিপ্লবের পর আবারও শ্রেণীকক্ষে ফিরেছে শিক্ষার্থীরা। অনেকদিন পর সশরীরে ক্লাসে উপস্থিত থাকতে পেরে শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করতে শুরু করে। এসময় এনএসইউ’র শিক্ষক-কর্মকর্তারা শিক্ষার্থীদের স্বাগত জানায়, তাদের হাতে তুলে দেয় স্মারক উপহার।

এ বিষয়ে এনএসইউ’র আইন বিভাগের শিক্ষার্থী ফৌজিয়া আফরিন বলেন, আজ ক্যাম্পাসে ঢুকতেই আমাদের স্বাগত জানানো হয়েছে। সবার আন্তরিকতা দেখে আমি মুগ্ধ।

আরও পড়ুন: আইএলটিএসে ৬ দশমিক ৫ নিয়েই অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ

প্রায় একই সুরে অনুভূতি ব্যক্ত করেন বিবিএ’র শিক্ষার্থী ইসরাতুল জান্নাত। তিনি বলেন, নতুন এক বাংলাদেশের নাগরিক হিসেবে ভালো লাগছে। আমি আশা করছি সবকিছুর পরিবর্তন হবে, সংস্কার হবে।

শিক্ষার্থীদের অভ্যর্থনা জানাতে ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো হয় এনএসইউ ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমে মনোনিবেশ করার আহ্বান জানানো হয়েছে। 

এনএসইউ’র বোর্ড অব ট্রাস্টিজ কর্তৃক নিযুক্ত ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুর রব খান বলেন, অনেকদিন পর শিক্ষার্থীদের হাসিমুখ দেখতে পেরে ভালো লাগছে। ক্লাসে ফিরতে পেরে শিক্ষার্থীরাও বেশ আনন্দিত বলেই মনে হচ্ছে। শিক্ষা কার্যক্রম চালু রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। শিক্ষার্থীদের কোনো প্রত্যাশা থাকলে আমরা তা শুনতে চাই।

ইলেকট্রিকাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রেদোয়ান রহমান বলেন, আবার ক্লাস শুরু হয়েছে। সবার সাথে দেখা হচ্ছে। ক্যাম্পাসে বেশকিছু পরিবর্তন দেখতে পেয়েছি। পরিবর্তনগুলো আমাদের জন্য সুফল বয়ে আনবে এমনটাই আশা করছি।

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে শিক্ষা কার্যক্রম শুরু হওয়ার মাধ্যমে দেশের শিক্ষাঙ্গনে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে আসবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ