বন্যার্তদের পাশে স্টেট ইউনিভার্সিটি পরিবার

এসইউবির পক্ষ থেকে ত্রাণ সামগ্রী কুমিল্লা সেনানিবাসে হস্তান্তর করা হচ্ছে।
এসইউবির পক্ষ থেকে ত্রাণ সামগ্রী কুমিল্লা সেনানিবাসে হস্তান্তর করা হচ্ছে।  © সংগৃহীত

দেশের পূর্বাঞ্চলে সংগঠিত ভয়াবহ বন্যায় জীবন-মৃত্যুর মাঝখানে দিন কাটাচ্ছে লাখ লাখ মানুষ। এখন পর্যন্ত বন্যায় প্লাবিত হয়েছে দেশের ১২ জেলা। সংকটময় পরিস্থিতে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) বন্যা কবলিত মানুষের পাশে থাকার প্রত্যয়ে প্রত্যন্ত অঞ্চলের বন্যার্তদের মধ্যে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে সহযোগিতা নেয় বাংলাদেশ সেনাবাহিনীর। 

গত সোমবার (২৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বন্যাকবলিত দুর্যোগ মোকাবেলার জন্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী কুমিল্লা সেনানিবাসে হস্তান্তর করা হয়। এসব ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে শুকনা খাবার, বিশুদ্ধ পানি, স্যালাইন, ওষুধ ও অন্যান্য অনুষঙ্গ। 

আরও পড়ুন : বন্যার্তদের পাশে চবি'র ক্লাস প্রতিনিধিরা

এদিকে পানিবন্দি মানুষকে সহযোগিতা করতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও ক্লাব সদস্যরা সেনাবাহিনীর সহযোগিতায় ত্রাণ বিতরণসহ বিভিন্ন ধরনের কার্যক্রম অব্যহত রেখেছে।

আরও পড়ুন : ইসলামী ব্যাংকের বোর্ড সভায় বন্যার্তদের জন্য ১০ কোটি টাকা অনুমোদন

এই উদ্যোগে সামিল হতে গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী তাদের মূল বেতনের এক দিনের অর্থও প্রদান করেন। বন্যা-পরবর্তী মানবিক বিপর্যয় রোধে ভুক্তভোগী জনগোষ্ঠীকে সহযোগিতার পরিকল্পনাও রয়েছে এসইউবির। বন্যা মোকাবেলার জন্য ভবিষ্যতে স্বেচ্ছাসেবা প্রদান করার আগ্রহও প্রকাশ করেছে এসিউবির অসংখ্য শিক্ষার্থী। 


সর্বশেষ সংবাদ