দুই প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে উদ্ভাবন কর্মসূচি চালু বিজিএমইএ ইউনিভার্সিটির

সার্কুলার টেক্সটাইল হ্যাকাথন

বিইউএফটি, ইউনিভার্সিটি অব গ্রোনিংজেন এবং বিএইর সহযোগিতামূলক প্রকল্প
বিইউএফটি, ইউনিভার্সিটি অব গ্রোনিংজেন এবং বিএইর সহযোগিতামূলক প্রকল্প  © সৌজন্যে প্রাপ্ত

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি), নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অফ গ্রোনিংজেন এবং বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) যৌথভাবে “সার্কুলার টেক্সটাইল হ্যাকাথন” নামে একটি উদ্ভাবন কর্মসূচি চালু করেছে।

আজ বৃহস্পতিবার (৬ জুন) ঢাকার তুরাগের নিশাতনগরে বিইউএফটির স্থায়ী ক্যাম্পাসে এক অনুষ্ঠানে এ কর্মসূচি উদ্বোদন করা হয়।

এই প্রকল্পটি ডাচ এজেন্সি ফর এন্টারপ্রেনারশিপের (আরভিও) সহযোগিতায় আরভিও অরেঞ্জ কর্নারের জন্য সার্কুলার টেক্সটাইল হ্যাকাথনের অংশ। এর লক্ষ্য হল বাংলাদেশের টেক্সটাইল শিল্পের মধ্যে উদ্ভাবন এবং সার্কুলার ইকোনমি অনুশীলনের প্রচার করা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউএফটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. শফিউল ইসলাম। অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন বিইউএফটির উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মাহফুজুর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান, গ্রোনিংজেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র গবেষক টিটাস ভ্যান ডার স্পেক, গ্রোনিংজেন বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি কিম পোল্ডনার, বিএইর প্রতিষ্ঠাতা এবং সিইও মোস্তাফিজ উদ্দিন, বিএইর পার্টনারশিপ লিড খালিদ হোসেন।

আরও উপস্থিত ছিলেন, নেদারল্যান্ড দূতাবাসের বেসরকারী খাত উন্নয়ন অর্থনৈতিক বিষয়ের সিনিয়র নীতি উপদেষ্টা তানজিলা তাজরীন, নেদারল্যান্ড দূতাবাসের ব্যবসায় উন্নয়নের নীতি উপদেষ্টা অশিম রহমান, বিইউএফটির ফ্যাশন স্টাডিজ বিভাগের প্রধান শর্মিলী সরকার মিশু, বিইউএফটির ফ্যাশন স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রায়েদ বরকত, এবং বিইউএফটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাসুম বিল্লাহ। এছাড়াও অনুষ্ঠানে বিইউএফটির কোষাধ্যক্ষ, ডিন এবং একাডেমিক ও প্রশাসনিক প্রধানগণ উপস্থিত ছিলেন।

“সার্কুলারিটি থ্রু ডিজাইন থিংকিং কোলাবরেশন প্রজেক্ট” শিরোনামের এই প্রোগ্রামটি ইউনিভার্সিটি অব গ্রোনিংজেন, নেদারল্যান্ডস এন্টারপ্রাইজ এজেন্সি, বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির যৌথ একটি সহযোগিতামূলক প্রচেষ্টা।

 

সর্বশেষ সংবাদ