ইউল্যাবে তানভীর মোকাম্মেলের চলচ্চিত্র আলোচনা

ইউল্যাবে চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেল
ইউল্যাবে চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেল  © সংগৃহীত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) একুশে পদকপ্রাপ্ত বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেলের ‘আমার চলচ্চিত্রে ১৯৪৭’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে ইউল্যাবের জেনারেল এডুকেশন বিভাগ (জিইডি) বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে এ আলোচনা সভার আয়োজন করে।

এতে স্বাগত বক্তব্য রাখেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান।  স্বাগত বক্তব্যে চলচ্চিত্রের মাধ্যমে ইতিহাসকে তুলে ধরা ও সংরক্ষণ করার গুরুত্ব উল্লেখ করে সমাজ-সংস্কৃতিতে মিডিয়ার গুরুত্ব তুলে ধরেন তিনি।

১৯৪৭ সালের দেশভাগ কেনো আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল এবং এটি কিভাবে আমাদের দেশের ভূমি, রাজনীতি ও সংস্কৃতিকে প্রভাবিত করেছে সেই দিকটি আলোচনায় তুলে ধরেন চলচ্চিত্র নির্মাতা, লেখক এবং বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউটের পরিচালক তানভীর মোকাম্মেল।

সেমিনারে দেশের বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা, নির্দেশক, প্রযোজক, শিক্ষাবিদ, সমাজবিজ্ঞানীর পাশাপাশি ইউল্যাবের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিতি ছিলেন।

আলোচনার শেষে উপস্থিত শ্রোতাদের মধ্যে প্রশ্ন-উত্তর পর্বের আয়োজন করা হয়। পরে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ইউল্যাব জেনারেল এডুকেশন বিভাগের (জিইডি) বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শাহনাজ হুসনে জাহান।


সর্বশেষ সংবাদ