বাড়ির দেওয়াল ভেঙে পাওয়া গেল ৬৩ বছর আগের ‘তাজা’ ফ্রেঞ্চ ফ্রাই

ফ্রেঞ্চ ফ্রাই
৬৩ বছর আগের পুরোনো ঠান্ডা ফ্রেঞ্চ ফ্রাই  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ইলিনয়ের একটি বাড়ির দেয়াল ভাঙার সময় বেরিয়ে এলো ৬৩ বছর আগের পুরোনো ঠান্ডা ফ্রেঞ্চ ফ্রাই। তাও আবার সেগুলো পাওয়া গেছে ম্যাকডোনাল্ডসের প্যাকেটে।

নিজেদের ১৯৫৯ সালের ক্রিস্টাল লেকের বাড়ি ঠিকঠাক করছিলেন রব আর গ্রেসি জোনস। হঠাৎ বেরিয়ে ম্যাকডোনাল্ডসের আলুভাজা। গ্রেসি বলেন, ‘রব টয়লেটের তাক খুলে নতুন কিছু লাগাচ্ছিল। হঠাৎ কাপড়ে মোড়ানো কিছু বেরিয়ে আসে।’

তখনো তারা ভাবতে পারেননি, কয়েক দশক পুরনো ফাস্ট ফুড আবিষ্কার করবেন। গ্রেসি বলেন, ‘প্রথমে ভেবেছিলাম পুলিশে খবর দেব কিনা। হয়তো পুরনো অপরাধের ঘটনা চাপা দেওয়া হয়েছে।’

এনবিসি নিউজ জানিয়েছে, কাপড় খুলে ম্যাকডোনাল্ডসের প্যাকেট পেয়ে স্বস্তি ফেরে দম্পতির। খানিকটা ফ্রেঞ্চ ফ্রাইও ছিল। এরপর প্যাকেটটি রান্নাঘরে নিয়ে যান। পরীক্ষা করে দেখেন, আধ খাওয়া আলুভাজার সঙ্গে রয়েছে হ্যামবার্গারের র‌্যাপারও। 

আরো পড়ুন: ঈদের আগে বিয়ে না করলে আত্মহত্যার হুমকি সেই বিশ্ববিদ্যালয় ছাত্রীর

ম্যাকডোনাল্ডসের লোগো পরীক্ষা করে দেখেন, সেটি ব্যবহার করা হত ১৯৫৫-৬১ সাল পর্যন্ত। সে এলাকায় ম্যাকডোনাল্ডস খুলেছিল ১৯৫৯ সালে। ওই বাড়িটিও সেই সালেই তৈরি।

গ্রেসি বলেন, ‘আমরা অবাক হয়েছি, আলুভাজা একেবারে মুচমুচে রয়েছে। খানিকটা বাদামি হয়ে গেছে, তব তা ছাড়া কিছুই বদলায়নি।’ এই ফ্রেঞ্চ ফ্রাইয়ের প্যাকেট এখন বিক্রি করতে রাজি দম্পতি। ম্যাকডোনাল্ডসেও খবর দেওয়া হয়েছে।


x