ইসরাইলকে পরমাণু স্থাপনার ছবি ও ম্যাপ পাঠিয়ে ইরানের হুমকি!

ইসরাইলকে পরমাণু স্থাপনার ছবি ও ম্যাপ পাঠিয়ে ইরানের হুমকি!
ইসরাইলকে পরমাণু স্থাপনার ছবি ও ম্যাপ পাঠিয়ে ইরানের হুমকি!  © সংগৃহীত

ইসরাইলের সমস্ত পরমাণু অস্ত্রের গুদাম এবং ইসরাইলি বাহিনীর জন্য গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানগুলোর ছবি এবং ম্যাপ তেল আবিবের কাছে পাঠিয়ে ইসলামি প্রজাতন্ত্র ইরান। একে ইসরাইলের জন্য বিশেষ হুঁশিয়ারি বার্তা বলে মনে করা হচ্ছে। খবর আলজাজিরা।

খবরে বলা হয়, ইউরোপীয় একটি দেশের মাধ্যমে ইসরায়েলের কাছে এসব ছবি ও ম্যাপ পাঠিয়েছে ইরান। এগুলোর অধিকাংশ টেরিস্ট্রিয়াল ও স্যাটেলাইটের মাধ্যমে তোলা নয়। এ ধরনের ছবি সাধারণত গোয়েন্দাবৃত্তির মাধ্যমে সংগ্রহ করা হয়ে থাকে।

ইরান বলেছে, তেহরানের বিরুদ্ধে কোনো রকমের আগ্রাসনমূলক তৎপরতা চালালে ইসরাইলের এসব স্পর্শকাতর স্থাপনায় হামলা চালানো হবে। কয়েকটি ইরানি সূত্রের বরাত দিয়ে আলজাজিরা টেলিভিশন এ খবর প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, ইউরোপের একটি দেশের মাধ্যমে ইসরাইলের পরমাণু অস্ত্রের গুদামের ছবি ও ম্যাপ তেলআবিবের কাছে পাঠিয়েছে তেহরান।

আরও পড়ুন: ক্লাস না করেই অনার্স পাশ!

এসব ছবির বেশিরভাগই স্যাটেলাইটের মাধ্যমে তোলা নয়। এসব ছবি তোলার জন্য ড্রোন ব্যবহার করার চেয়ে গোয়েন্দা মাধ্যমেই সংগ্রহ করা হয়েছে বেশি। ইসরাইল যদি ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করে তা হলে ইসরাইলের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর এসব স্থানকে প্রথম লক্ষ্যবস্তুতে পরিণত করবে তেহরান। ইসরাইল আগে তার পরমাণু অস্ত্রের গুদাম পরিবর্তন করেছে, তবে ইরান নতুন গুদামের ছবি ও ম্যাপ পাঠিয়েছে তেলআবিবকে।

সূত্র বলছে, ইসরায়েলের পরমাণু অস্ত্রাগার ছাড়াও অধিকৃত ভূখণ্ডে মজুদ করা রাসায়নিক, জীবাণু ও গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনার ছবি ও ম্যাপ রয়েছে। এ খবরের বিষয়ে ইরান বা ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় এখনো কোনো প্রতিক্রিয়া যানায়নি।


x

সর্বশেষ সংবাদ