জেলেনস্কিকে কিশোরী বললো ‘আপনি তো জনপ্রিয় টিকটক তারকা’

কিশোরীকে ফুল দিচ্ছে জেলেনস্কি
কিশোরীকে ফুল দিচ্ছে জেলেনস্কি  © সংগৃহীত

হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জেলেনস্কি। সেখানে তাকে দেখে ১৬ বছরের আহত কিশোরী কাতিয়ার বলে উঠে ‘আপনি তো জনপ্রিয় টিকটক তারকা’

তখন জেলেনস্কি জিজ্ঞাসা করেন, ‘তার মানে আমরা কি টিকটকের দখল নিয়েছি?’ প্রত্যুত্তরে কিশোরী বলে, ‘‘সবাই শুধু আপনার ব্যাপারে কথা বলছে। আপনিই একমাত্র চর্চার বিষয়।’

এর পরই জেলেনস্কি, কিশোরী কাতিয়ার হাতে সাদা-গোলাপি ফুলের তোড়া দিয়ে বলেন, ‘পরিস্থিতি কঠিন হলেও আমরা সঠিক কাজ করব।’

আরও পড়ুন: জাতিসংঘের হিসাবে ৫২ শিশুসহ ৭২৬ বেসামরিক লোকের মৃত্যু

প্রসঙ্গত, রাজধানী কিভের কাছে ভোরজেল শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয় এই কাতিয়া। রাশিয়ার ক্ষেপণাস্ত্রের হাত থেকে বাঁচাতে তার আট বছরের ভাইকে বুকে আগলে ছুটছিল ওই কিশোরী। এই সময়ই রুশ বোমার আঘাতে সে আহত হয়। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ক্রেমলিনের আগ্রাসনের মুখে পড়ে আহত হয়েছেন অনেক সাধারণ নাগরিক। প্রাণও হারিয়েছেন বহু। আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতাল ছুটছেন খোদ জেলেনস্কি। এ রকমই এক হাসপাতালে এই আহত কিশোরীর সঙ্গে দেখা করেন তিনি।

কিভ-মস্কো সঙ্ঘাতের প্রথম থেকেই রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সারা বিশ্বের প্রশংসা কুড়িয়েছেন জেলেনস্কি। আমেরিকার তরফে তাঁকে দেশ ছাড়ার পরামর্শ দেওয়া হলেও তিনি দেশে থেকেই যুদ্ধ করার সিদ্ধান্ত নেন।

এদিকে ইউক্রেনে রাশিয়ার হামলায় এখন পর্যন্ত বেসামরিক লোক মারা গেছে ৭২৬ জন যার মধ্যে ৫২ জন শিশুও রয়েছে। জাতিসংঘের নথিতে এ তথ্য উঠে এসেছে। শুক্রবার (১৮ মার্চ) সংবাদমাধ্যম আল জাজিরার লাইভ আপডেট প্রতিবেদনে এসব খবর উঠে আসে।

প্রতিবেদনে জানানো হয়েছে, জাতিসংঘ বলছে ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর এ পর্যন্ত ৩০ লাখেরও বেশি লোক দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। আরও ২০ লাখ লোক অভ্যন্তরীনভাবে রাড়ি-ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।


সর্বশেষ সংবাদ