সাবেক প্রেমিক-প্রেমিকার নামে তেলাপোকার নাম রাখা যাবে

সাবেক প্রেমিক-প্রেমিকার নামে তেলাপোকার নাম রাখা যাবে
সাবেক প্রেমিক-প্রেমিকার নামে তেলাপোকার নাম রাখা যাবে  © ফাইল ফটো

তেলাপোকার নামে সাবেক প্রেমিক কিংবা প্রেমিকার নাম নাম রাখার ব্যতিক্রমী এক কার্যক্রম চালু করেছে ইংল্যান্ডের হেমসলে কনজারভেশন চিড়িয়াখানা। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এই কার্যক্রম হাতে নিয়েছে ওই চিড়িয়াখানার কর্তৃপক্ষ। খবর দ্য সান’র।

‘নেম এ ককরোচ’ নামের এই কার্যক্রমে শুধু সাবেক প্রেমিক-প্রেমিকাই নয়, তেলাপোকার নাম রাখা যাবে রাজনীতিবিদদের নামেও। আর এই নামগুলো প্রদর্শিত হবে ভালোবাসা দিবসে। খরচ পড়বে ১৫০ টাকা।

ওই চিড়িয়াখানার ওয়েবসাইটে গিয়ে অংশ নেয়া যাবে এ কার্যক্রমে। এর জন্য গুণতে হবে দেড় ইউরো। বাংলাদেশি টাকায় যার পরিমান ১৫০ টাকা। তবে শুধু নামই নয়, বেনামি হিসেবে দেয়া যাবে বিভিন্ন বার্তাও। মূলত চিড়িয়াখানার রক্ষণাবেক্ষণের খরচের জন্যই নেয়া হয়েছে এ উদ্যোগ।

আরও পড়ুন: আইপিএলে অবিক্রিত থাকলেন সাকিব

হেমসলে কনজারভেশন সেন্টারের কর্মকর্তা হেনরি উইডোন জানান, ভালোবাসা দিবস উপলক্ষে আপনি এখানে আপনার এক্সের নামে তেলাপোকার নাম রাখতে পারেন। যদি, আপনার খুবই বাজেভাবে ব্রেকআপ হয় তবে এ কাজ করে আপনি কিছুটা প্রশান্তি পেতে পারেন। এছাড়া আপনি যদি কোনো রাজনীতিবিদের নামেও তেলাপোকার নাম রাখতে যান তবে আপনাকে স্বাগত। এটি করা হচ্ছে এই চিড়িয়াখানার পশুপাখিগুলোতে দেখাশোনার খরচ জোগাতে।

আরও পড়ুন: ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেডিকেল ছাত্রী বাঁচতে চায়

হেনরি উইডোন আরও বলেন, এ বছর আমরা এ কার্যক্রম পরিচালনার কথা চিন্তা করিনি। তবে, এমন অনেকেই রয়েছে যারা সাবেক প্রেমিক-প্রেমিকার নামে তেলাপোকার নাম রাখতে যায়। তাই, বাধ্য হয়েই এটি আবার চালু করছি। আশা করছি, ভালোবাসা দিবস পর্যন্ত কয়েক হাজার নাম পাবো আমরা।


সর্বশেষ সংবাদ