অনলাইন মিটিংয়ে ঢুকে ভিসিকে অশ্লীল ভাষায় গালিগালাজ

করোনা
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী  © ফাইল ছবি

অনলাইন মিটিং ঢুকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে অশালীন ভাষায় গালিগালাজ করার ঘটনা ঘটেছে। অনলাইন এক বৈঠকে বাইরের কেউ ঢুকে এই কাজ করেছে বলে অভিযোগ। এ নিয়ে আবারও তোলপাড় শান্তিনিকেতনে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার রাতে অনলাইন মাধ্যমে বিশ্বভারতীর একটি মিউজিক থেরাপি চলছিল। সেখানেই উপস্থিত ছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। ছিলেন বিশ্ববিদ্যালয়ের আরও অন্যান্য আধিকারিক এবং কর্মীরা। হঠাৎ সেখানে একটি অন্য অচেনা অ্যাকাউন্ট থেকে কেউ বা কারা ঢুকে পড়ে। ঢুকেই উপাচার্যের উদ্দেশে চালায় অশ্লীল অকথ্য গালিগালাজ। এই বিষয়টি অবশ্য বেশিক্ষণ চলতে পারেনি। ওই অচেনা অ্যাকাউন্টটিকে অনলাইন লিঙ্ক থেকে বের করে দেওয়া হয় এরপর। 

তবে গোটা ঘটনায় চরম অস্বস্তির মুখে পড়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই মিউজিক থেরাপিতে উপস্থিত আধিকারিকরাও অপ্রস্তুত হয়ে পড়েন।

আরো পড়ুনঃ জবির প্রথম বর্ষের ক্লাস শুরু ১০ ফেব্রুয়ারি

ইতোমধ্যে আবার ওই ঘটনার একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। তার সত্যতা অবশ্য যাচাই করে দেখা হয়নি। সেখানে শোনা যাচ্ছে অনলাইন থেরাপি চলাকালীন হঠাৎ কেউ বা কারা উপাচার্যের উদ্দেশে নোংরা ভাষায় গালি দিয়ে উঠেছেন।

উল্লেখ্য, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ক্ষোভ রয়েছে। ছাত্রছাত্রীদের একাংশের মধ্যেও তিনি খুব একটা জনপ্রিয় নন। এর আগে একাধিকবার নানা বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বিদ্যুৎ চক্রবর্তী। তবে অনলাইনে এসে উপাচার্যকে এমন গালিগালাজ নজিরবিহীন ঘটনা।

কীভাবে অচেনা কেউ ওই অনলাইন মিটিং লিঙ্কটি পেলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে বিশ্ববিদ্যালয়ে। তবে এ নিয়ে এখনও পর্যন্ত বিশ্বভারতী কিছু জানায়নি।

সূত্র: দ্য ওয়াল


মন্তব্য

x