ফেব্রুয়ারিতে স্কুল খুলছে কোলকাতায়

স্কুল
শিক্ষার্থী  © ফাইল ফটো

আগামী ফেব্রুয়ারি মাস থেকে স্কুল খুলে দিতে কোলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেছে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর। শিক্ষা দপ্তরের আশা, স্কুল খুলে গেলে ফের নিয়মিত পঠনপাঠন শুরু হলে ছন্দে ফিরবে শিক্ষার্থীরা।

স্কুল শিক্ষা দপ্তরের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে, করোনার কারণে গত বছরের মার্চ থেকে কোলকাতার সব স্কুল বন্ধ রয়েছে। জুন মাস থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। যারা এবার মাধ্যমিক দেবে, তাদের আড়াই মাস ক্লাস হলেও উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের একদিনও ক্লাসে পড়াশোনা হয়নি। অনলাইনে ক্লাস হলেও প্র্যাকটিক্যাল ক্লাস করানো সম্ভব হয়নি। এই অবস্থায় আগামী মাসেই স্বাস্থ্যবিধি মেনে ধাপে ধাপে স্কুল খুলতে চায় শিক্ষা দপ্তর।

জানা গেছে, স্কুল শিক্ষা দপ্তর মুখ্যমন্ত্রীকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে একটি চিঠি পাঠিয়েছে। সেখানে বলা হয়েছে, স্কুলগুলিতে স্যানিটাইজেশনের কাজ সম্পূর্ণ শেষ। শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা পালা করে স্কুলে যাচ্ছেন। লকডাউনের শুরু থেকে নিয়মিত মিড-ডে-মিলের খাদ্য সামগ্রীও বিতরণ করা হচ্ছে। এই অবস্থায় কোভিড বিধি মেনে ফেব্রুয়ারিতে স্কুল খোলার অনুমতি দেওয়া হোক। তাতে সুবিধা হবে পড়ুয়াদেরই।

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ