টাটা ট্রাস্টের নতুন চেয়ারম্যান কে এই নোয়েল টাটা?

নোয়েল টাটা
নোয়েল টাটা  © সংগৃহীত

প্রয়াত শিল্পপতি রতন টাটার মৃত্যুর পর ভারতের বৃহৎ শিল্পগোষ্ঠী টাটা ট্রাস্টের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন তারই সৎভাই নোয়েল টাটা। শুক্রবার মুম্বাইয়ে এক বোর্ড মিটিংয়ে নোয়েলকে ট্রাস্টটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়। রতন টাটার মৃত্যুর দু’দিনের মাথায় চেয়ারম্যান বেছে নিল এই শিল্প সংস্থাটি।

নোয়েল টাটা স্টিল ও ঘড়ি কোম্পানি টাইটানের ভাইস চেয়ারম্যান। তাঁর মায়ের নাম সিমোনে টাটা, ফরাসি বংশোদ্ভূত সুইস এই নারী রতন টাটার সৎমা। সিমোনে ট্রেন্ট, ভোল্টাস, টাটা ইনভেস্টমেন্ট করপোরেশন ও টাটা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান। ২০০০ সালে টাটা গ্রুপে যোগ দেওয়ার পর থেকে নোয়েল ব্যবসায়িক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। শুক্রবার স্যার রতন টাটা ট্রাস্ট ও দোরাবজি টাটা ট্রাস্টের বৈঠকের পর নোয়েলকে টাটা ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

টাটা সন্সের সাবেক বোর্ড সদস্য আর গোপালকৃষ্ণণ এ প্রসঙ্গে বলেছেন, নোয়েল খুব ভালো এবং বিচক্ষণ মানুষ। ব্যবসা চালানো এবং বড় প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাওয়ার মতো দক্ষতা তাঁর রয়েছে। ফলে ট্রাস্টে নতুন মাত্রা সংযোজন করতে পারবেন তিনি। যেটা ট্রাস্ট চালানোর ক্ষেত্রে খুবই জরুরি। খবর এডিটিভির।ৃ


সর্বশেষ সংবাদ