‘ওসির পর কার পালা, ভয় পেয়েছে চোদ্দোতলা’

গ্রেফতার আরজি করের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি
গ্রেফতার আরজি করের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি  © সংগৃহীত

অবশেষে ভারতের কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের মামলায় হাসপাতালের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি অভিজিৎ মন্ডলকে গ্রেফতার করেছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। গ্রেফতারের পর ফের কলকাতায় ‘রাত দখল’ করল আন্দোলনকারীরা। দিচ্ছেন শ্লোগান ‘ওসির পর কার পালা, ভয় পেয়েছে চোদ্দোতলা’

শনিবার (১৪ সেপ্টেম্বর) নারী চিকিৎসকের ধর্ষণ-খুনের মামলায় গ্রেফতার হন আরজি করের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি। সূত্র আনন্দবাজার।

যদিও আগেই আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার ছিলেন সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এবার শনিবার (১৪ সেপ্টেম্বর) নারী চিকিৎসকের ধর্ষণ-খুনের মামলায় গ্রেফতার হলেন।
 
এদিকে তথ্য-প্রমাণ লোপাট, ষড়যন্ত্র এবং নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় দেরিতে এফআইআর দায়ের করার অভিযোগে টালা থানার ওসি অভিজিৎ মন্ডলকে গ্রেফতার করে সিবিআইয়ের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ।
 
এর আগে টানা ১৬ দিন ধরে ওসি অভিজিৎ মন্ডলকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। জিজ্ঞাসাবাদ চলাকালীন সিবিআইকে ভুল তথ্য-প্রমাণ দিতে থাকেন অভিজিৎ মন্ডল। ফলে শনিবার রাতে তাকেও গ্রেফতার করা হয়।
 
গত ৯ আগস্ট আরজি করের ঘটনার পর ১১ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্ট সিবিআইকে তদন্তের দায়িত্ব দেন। সিবিআই হাতে দায়িত্ব যাওয়ার পরই ওসি অভিজিৎ মন্ডল একটি বেসরকারি হাসপাতালে ভর্তিও হন শারীরিক অসুস্থতা দেখিয়ে। তারপরও কেন্দ্রীয় সংস্থা লাগাতার জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করে।
  
আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দেশটির সর্বোচ্চ আদালতে আরজি কর মামলার শুনানির ৭২ ঘণ্টা আগেই এই গ্রেফতার তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকেই।


সর্বশেষ সংবাদ