চতুর্থ গণবিজ্ঞপ্তি: শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু আগামী সপ্তাহে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে আগামী সপ্তাহে শূন্য পদের তথ্য সংগ্রহের বিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই তথ্য সংগ্রহ শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্পূর্ণ নির্ভুলভাবে শূন্য পদের তথ্য সংগ্রহ করতে সফটওয়্যার আপডেট করা হচ্ছে। প্রার্থীরা যেন ভুল পদে আবেদন করে ভোগান্তির শিকার না হন সেজন্য অভ্যন্তরীনভাবে বেশ কিছু কাজ করা হচ্ছে। এই কাজ গুছিয়ে আগামী সপ্তাহে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হবে।

ওই সূত্র আরও জানায়, বিজ্ঞপ্তি প্রকাশের পর তিন থেকে চার সপ্তাহ তথ্য সংগ্রহ করা হবে। এরপর কোনো প্রতিষ্ঠান ভুল চাহিদা দিলে সেটি সংশোধনের সুযোগ দেওয়া হবে। এই প্রক্রিয়া শেষে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ৩১০টি আবেদন করেও শিক্ষক হতে পারছেন না ভারতী

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা বুধবার (২২ জুন) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হবে। এ বিষয়ে আমরা একাধিকবার আলোচনা করেছি।

আগামী রবিবার (২৬ জুন) এনটিআরসিএ’র সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, আমরা প্রতিদিনই বৈঠক করি। রবিবার আমাদের তেমনি বৈঠক হবে। ওই বৈঠকে শূন্য পদের তথ্য সংগ্রহের বিষয়ে আলাদাভাবে কোনো আলোচনা হবে না। আমাদের কিছু কাজ বাকি আছে। সেটি শেষ হলে আগামী সপ্তাহেই শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হবে।


সর্বশেষ সংবাদ