চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আমরণ অনশনে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

মুজিব শতবর্ষে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করবে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা। আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ১৬তম শিক্ষক নিবন্ধন ফোরামের সভাপতি মো. শাকিল আহমেদ।

তিনি বলেন, মুজিব শতবর্ষের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে ফেব্রুয়ারি মাসের ৬ তারিখ আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করব। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলবে।

আরও পড়ুন: ‘আগে বিশেষ, পরে চতুর্থ গণবিজ্ঞপ্তি’

জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে ১৫ হাজার ৩২৬টি পদের বিপরীতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে এটিকে চাকরি প্রার্থীদের সাথে প্রহসন করা বলে দাবি করেছেন ১৬তম নিবন্ধিত প্রার্থীরা।

তারা বলছেন, বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে এনটিআরসিএ বেকারদের সাথে প্রতারণা করার উদ্যোগ নিয়েছে। এই গণবিজ্ঞপ্তি চাকরিপ্রার্থীদের কোনো উপকারেই আসবে না। কেননা এখানে ননএমপিও এবং নারী কোটাই বেশি। এছাড়া অধিকাংশ পোস্ট চরাঞ্চলে। যেখানে কেউ আবেদন করতে চায় না।

আরও পড়ুন: বিশেষ গণবিজ্ঞপ্তি হতে পারে ফেব্রুয়ারিতে

নাম প্রকাশে অনিচ্ছুক ১৬তম নিবন্ধনের এক প্রার্থী জানান, অনেক পরিশ্রম করে ১৬তম নিবন্ধনে পরীক্ষা দিয়ে ভালো নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছি। তবে এনটিআরসিএ চতুর্থ গণবিজ্ঞপ্তি না দিয়ে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে। এতে করে চতুর্থ গণবিজ্ঞপ্তির কাজ অনেক পিছিয়ে যাবে। কেননা এনটিআরসিএর কাজের গতি সম্পর্কে সবারই জানা। আমার বয়স শেষের দিকে। এই অবস্থায় গণবিজ্ঞপ্তি না হলে আমার এমপিওভুক্ত হতে ঝামেলায় পরতে হবে।

আরেক প্রার্থী জানান, বিশেষ গনবিজ্ঞপ্তির নামে এনটিআরসিএ প্রার্থীদের সাথে প্রতারণা করতে যাচ্ছে। এটি মূলত বেকারদের পকেট কাটার একটা ফন্দি। যে পদগুলো ফাঁকা রয়েছে। সেগুলো ফাঁকাই থাকবে। কেননা এগুলো চরাঞ্চলের। তাই বিশেষ গণবিজ্ঞপ্তি বাদ দিয়ে ই-রিকুইজিশনের মাধ্যমে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ