নড়াইলে শিক্ষক লাঞ্ছনায় আটক ৩

শিক্ষককে লাঞ্চনা
শিক্ষককে লাঞ্চনা  © ফাইল ছবি

নড়াইলে কলেজ শিক্ষককে অপদস্ত‌ করার ঘটনায় ব্যাপক সমালোচনার মধ্যে মামলা দায়েরের পর তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন মির্জাপুরের সৈয়দ রিমন আলী, মির্জাপুর বাজারের মোবাইল ফোন ব্যবসায়ী শাওন খান ও মধ্যপাড়ার মো. মনিরুল ইসলাম।

নড়াইল সদর থানার ওসি মোহাম্মদ শওকত কবীর জানান, সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এর আগে সোমবার দুপুরে মির্জাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শেখ মোরছালিন বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ১৭০ থেকে ১৮০ জনকে আসামি করে নড়াইল সদর থানায় মামলা করেন।

এর আগে গত ১৮ জুন মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তিকারী ভারতের বিজেপির বহিষ্কৃত নেতা নূপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ উঠে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের প্রথমবর্ষের ছাত্র রাহুল দেব রায়ের বিরুদ্ধে।

আরও পড়ুন: শিশু-বয়স্ক-অসুস্থদের মসজিদে না যাওয়ার নির্দেশ

এরপর ছাত্র রাহুল দেব কলেজে গেলে কয়েকজন ছাত্র উত্তেজিত হয়ে তাকে ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে রাহুল দেব কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের কক্ষে আশ্রয় নেন। এমন পরিস্থিতিতে ওই ছাত্রকে তাদের হাতে তুলে দেওয়ার দাবি জানায় বিক্ষুব্ধরা। অধ্যক্ষ বিষয়টি পুলিশে জানায়। এতে ওই ছাত্ররা আরও ক্ষুব্ধ হয়। পরে এলাকার আরও কিছু মানুষ এসে তাদের সাথে যোগ দিয়ে কলেজ ঘেরাও করে।

এক পর্যায়ে পুলিশ এসে ওই দুজনকে উদ্ধার করলেও তাদের উপস্থিতিতে ধর্ম অবমাননার অভিযোগ তুলে বিক্ষুব্ধরা শিক্ষক স্বপন কুমার বিশ্বাস এবং শিক্ষার্থী রাহুল দেবের গলায় জুতার মালা পড়িয়ে দেয়।

সেই ঘটনার পর তীব্র নিন্দা ও ক্ষোভ জানায় সুশীল সমাজ। অন্যদিকে ঘটনা তদন্তে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির তদন্ত অব্যহত রয়েছে।

এমন ঘটনার সঠিক তদন্তপূর্বক ঘটনায় উস্কানি দেওয়া ও জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান শিক্ষক সমাজ ।


সর্বশেষ সংবাদ