কবরস্থান থেকে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার

কবরস্থানের পাশ থেকে আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার
কবরস্থানের পাশ থেকে আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার   © সংগৃহীত

চট্টগ্রামের রাউজানে একটি কবরস্থানের পাশ থেকে আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে এলাকাবাসী। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তরপাড়া এলাকার শাহাদুল্লাহ কাজীর বাড়ির কবরস্থানের পাশ থেকে অজগরটি উদ্ধার করা হয়। অজগরটি প্রায় আট ফুট লম্বা এবং ১৪ কেজির কাছাকাছি ওজন হবে।

এলাকাবাসী জানায়, স্থানীয় এক ব্যক্তি কবরস্থান পরিষ্কারকালে অজগরটি দেখতে পেয়ে এলাকার লোকজনকে খবর দেন। পরে আলম সদগর, মুন্সি আবদুল হক, আরফাতসহ স্থানীয়রা সাপটি ধরে ফেলে।  এ সময় অজগরটি দেখতে উৎসুক জনতা ভিড় করেন। 

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী 

স্থানীয় ইউপি সদস্য হাজী আমির হোসেন বলেন, এলাকার লোকজন একটি অজগর সাপ উদ্ধার করেছেন বলে জানতে পারি। এরপর রাউজানের গিরিছায়া পর্যটন এলাকায় খবর দেওয়া হলে তারা এসে অজগরটি নিয়ে যান। সেখানে দর্শনার্থীদের জন্য সাপটি অবমুক্ত করা হবে।

এর আগে গত বছরের ২৫ জুলাই রাউজান ১নং হলদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে গোয়াল ঘরে ধরা পড়ে একটি অজগর সাপ। গরুকে খাদ্য দিতে গিয়ে সাপটি স্থানীয়দের দৃষ্টিগোচর হয়। প্রথমে মিজান নক্সিকাঁথা তোয়েল ভেবে মাথা নিচু হয়ে দেখতে গেলে জলমল চোখ বিশিষ্ট কি যেন ওপর দিকে উঠতে থাকে। বিষাক্ত সাপ ভেবে দ্রুত ওই স্থান ত্যাগ করে।

আরও পড়ুন: সবচেয়ে বেশি মানসিক সমস্যায় ভুগছে শিক্ষার্থীরা: গবেষণা

পরে সবাইকে সাপ সাপ বলে চিৎকার করলে পাড়ার ছেলে মেয়ে হাতে লাঠি, বল্লম ইত্যাদি নিয়ে সাপ মারতে এগিয়ে আসে। এগিয়ে আসেন পার্শ্ববর্তী হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মাওলানা মুহাম্মদ দিদারুল আলম।

উপজেলা প্রাণী সম্পদ সংরক্ষণ কর্মকর্তা পরামর্শে পার্শ্ববর্তী পাহাড়ের গভীর জঙ্গলে অজগরটি অবমুক্ত করা হয়। জানা যায়, ধৃত অজগরটি ২৫০ গ্রাম ওজনের ছিল।

 


সর্বশেষ সংবাদ