শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা ঠিক হবে না: জিএম কাদের

জিএম কাদের
জিএম কাদের  © ফাইল ছবি

দেশে করোনার চলমান পরিস্থিতিতে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া ঠিক হবে না বলে মনে করেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) লালমনিরহাট শহরের বাংলাদেশ রেলওয়ে সরকারি চিলড্রেন পার্ক উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

আরও পড়ুন: জাবিতে সশরীরে ক্লাস বন্ধের কঠোর সমালোচনায় আনু মুহাম্মদ

জিএম কাদের বলেন, চলমান করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা ঠিক হবে না। জাতীয় পার্টি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার পক্ষে। স্কুল-কলেজ বন্ধ না করে শিক্ষার্থীদের করোনা টিকা নিশ্চিত করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

এদিন ওই স্কুলের প্রধান শিক্ষক প্রবীর কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক শেরিফা কাদের, জেলা জাপার সদস্য সচিব জাহিদ হাসান লিমন, রেলওয়ে বিভাগীয় ম্যানেজার শাহ সুফি নূর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাজাহান আলী প্রমুখ।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় বন্ধ করার যৌক্তিক কারণ নেই: শিক্ষামন্ত্রী

এদিকে, গেল সোমবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি করোনা মহামারির এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করার কোনো যৌক্তিক কারণ নেই বলে জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেছেন, আমরা বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করতে চাই না। যদিও বিশ্ববিদ্যালয়গুলো নিজে নিজেই সিদ্ধান্ত নিতে পারে। বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষক-শিক্ষার্থী টিকা নিয়েছেন। টিকার আওতায় আসার পর বিশ্ববিদ্যালয় বন্ধের প্রশ্ন আসবে কেন।


মন্তব্য

x