সভা শেষ, বেসরকারি বাসে শিক্ষার্থীদের ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়নি

বনানীর সড়ক পরিবহন ভবনে এ সভা অনুষ্ঠত হয়
বনানীর সড়ক পরিবহন ভবনে এ সভা অনুষ্ঠত হয়  © সংগৃহীত

বেসরকারি বাসে শিক্ষার্থীদের ভাড়া কমানোর সিদ্ধান্ত ছাড়াই বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক শেষ হয়েছে। কোন সিদ্ধান্ত গৃহীত না হলেও আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে আলোচনা করে বেসরকারি বাস মালিকদের প্রস্তাবনা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, বেসরকারি বাসে শিক্ষার্থীদের ভাড়া কমানোর বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। ভাড়া কমানোর বিষয়ে মালিকরা আলোচনা করে ৭ দিনের মধ্যে প্রস্তাবনা দিতে বলা হয়েছে। তবে, বিআরটিসির বাসে শিক্ষার্থীদের ভাড়া কমানো হবে, আগামীকাল সড়ক পরিবহন মন্ত্রী এ বিষয়ে ঘোষণা দেবেন।

এর আগে, এদিন বিকেল সাড়ে ৩টার দিকে বনানীর সড়ক পরিবহন ভবনের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, আইজিপি, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবির বিষয়ে এদিন কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানিয়েছেন, গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আগামী শনিবারের (২৭ নভেম্বর) মধ্যে একটি যৌক্তিক সিদ্ধান্তে আসা সম্ভব হবে।

তিনি আরও জানিয়েছেন, বিআরটিসি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি। শুধু সরকারি বাসে নয়, বেসরকারি বাসেও শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আমি সংশ্লিষ্টদের কাছে সহযোগিতা কামনা করব। শনিবার বিআরটিএর সংশ্লিষ্ট কর্মকর্তারা বাস মালিকদের সঙ্গে বসে এ ব্যাপারে একটি যৌক্তিক সিদ্ধান্তে আসবেন বলে আমি আশা রাখি।


মন্তব্য

x