উদ্যোক্তা তৈরি করে বেকার সমস্যা সমাধান করতে চায় সরকার

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম  © ফাইল ছবি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমরা বেকার সমস্যা সমাধানে উদ্যোক্তা তৈরি করতে চাই। সরকারের পক্ষ থেকে পুকুর খনন, পোনা প্রদান এবং প্রনোদনা দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে।

আজ বুধবার (০৯ জুন) সকালে পিরোজপুরের নাজিরপুর স্টেডিয়ামে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, বেকার ও অস্বচ্ছল মানুষদের আর বসে থাকার সময় নেই চাকরির জন্য কারো কাছে সুপারিশের দরকার নেই। নিজের বেকারত্ব নিজেই দুর করতে হবে আত্মকর্ম সংস্থান গড়ে তুলতে হবে, নিজেই কর্মক্ষম হতে হবে। নিজের পায়ে নিজেই দাড়াবার ব্যবস্থা করতে হবে, মৎস্য ও প্রানী সম্পদে বিশাল সম্ভাবনা আছে, এই সম্ভবনাকে কাজে লাগাতে হবে।

পড়ুন: দেশে ফ্রিল্যান্সারের সংখ্যা ৬ লাখ, আয় ৫শ মিলিয়ন ডলার

তিনি বলেন, মৎস্য ও প্রানী সম্পদ খাত একটি আমূল পরিবর্তনের মধ্য থেকে যে সমৃদ্ধি অর্জন করেছে সেই সমৃদ্ধি আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি, আমাদের ঘুরে দাড়াবার সমৃদ্ধি, আমাদের গ্রামীন উন্নয়নের সমৃদ্ধি, আসুন সকলে মিলে বেকারত্ব নয় নিজেকে কর্মক্ষম করি। তা হলেই আমাদের দুঃখ কষ্ট দুর হবে।

অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাত হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। অনুষ্ঠানে বিভিন্ন খামারীদেও ৪০টি স্টল প্রাণিসম্পদ প্রদর্শনী করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ