স্কুলে গেটে ঝুলছে তালা, ভেতরে চলছে ক্লাস-পরীক্ষা

করোনাকালেও স্কুলে ক্লাস নেওয়ার অভিযোগ উঠেছে
স্কুলের বাইরে থেকে বন্ধ থাকলেও ভেতরে চলছে ক্লাস  © সংগৃহীত

স্কুল প্রাঙ্গণের গেটে তালা ঝুলছে। বাইরে থেকে দেখলে মনে হবে স্কুলের সব কার্যক্রম বন্ধ। কিন্তু ভেতরের চিত্র ভিন্ন। প্রতি কক্ষে চলছে শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা। করোনার দ্বিতীয় ধাক্কার ঝুঁকি মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু এ নিয়ম অনেক শিক্ষাপ্রতিষ্ঠান মানছে না বলে অভিযোগ রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের পয়াগ এ আলীম একাডেমিতে এভাবে ক্লাস-পরীক্ষা নেওয়া হচ্ছে। সেখানে গিয়ে দেখা গেছে—মূল ফটক বন্ধ রেখে পেছনের গেট দিয়ে প্রবেশ করে নিয়মিত ক্লাস করছে শিক্ষার্থীরা। প্রতিটি কক্ষে শিক্ষকরা ক্লাস ও পরীক্ষা নিচ্ছেন।

এমনকি মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও। সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে সবাই চলে যেতে থাকেন। স্কুল খোলার বিষয়ে প্রশ্ন করা হলে কোনো উত্তর না দিয়ে চলে যান শিক্ষকরা।

এ বিষয়ে জানতে চাইলে এ আলীম একাডেমির প্রতিষ্ঠাতা ফারুক মিয়া বলেন, ‘শিক্ষকরা খুবই কষ্টের মধ্যে আছেন। না খেয়ে মরছি আমরা।’

শহরের একাধিক কিন্ডারগার্টেনেও এভাবে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে। এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ